শেষ মুর্হুতে টাইগার একাদশে পরিবর্তন

আজ বিকেলে সুপার টুয়েলভ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। এই ম্যাচের আগে টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড থেকেই ছিটকে গেলেন সাইফউদ্দিন।

সাইফউদ্দিনের ইনজুরিতে কপাল খুলল রুবেল হোসেনের। স্ট্যান্ডবাই তালিকা থেকে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে জায়গা পেয়ে গেলেন এই অভিজ্ঞ পেসার। গতকাল মঙ্গলবার রাতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ইভেন্ট টেকনিক্যাল কমিটি রুবেলের অন্তর্ভুক্তির অনুমোদন দিয়েছেন।

সাইফউদ্দিন বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার কারণ পিঠের ইনজুরি। গত কিছুদিন ধরেই ব্যথায় কাবু ছিলেন এই পেসার। খেলা চালিয়ে যাওয়ার মতো অবস্থায় ছিলেন না তিনি। এবার তার বিকল্প খুঁজে নিল বাংলাদেশ দল। এর আগেও একাধিকবার এভাবেই ইনজুরির কারণে বাদ পড়েছেন দল থেকে। এবার বিশ্বকাপ মিশনটাই শেষ হয়ে গেল তার।

এই সুযোগে মূল দলে জায়গা পেলেন রুবেল। অতিরিক্ত খেলোয়াড় হিসেবে দলের সঙ্গেই ছিলেন তিনি। ১৫৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন রুবেল। যারমধ্যে রয়েছে ২৮টি টি-টোয়েন্টি ম্যাচ। সাইফউদ্দিনের সর্বনাশে এবার পৌষমাস ৩১ বছর বয়সী রুবেলের।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাইম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মাহেদী হাসান, নাসুম আহমেদ/রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।