সাকিবের প্রথম ওভারেই আইপিএল থেকে বিদায় মোস্তাফিজদের

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের নিজেদের লিগ পর্বের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালস এক অলীক জয় দরকার ছিল প্লে অফে টিকে থাকার জন্য। কলকাতার করা ১৭১ রানের সংগ্রহ মাত্র তিন বলে টপকে যেতে হতো তাদের। কিন্তু সেটি কী আর সম্ভব!

এদিকে কলকাতার পক্ষে প্রথম ওভারটি করতে আসে সাকিব। প্রথম দুই বলে কোনো রান দেননি তিনি। পরে তৃতীয় বলে যশসী জাসওয়ালকে বোল্ড করতেই বিদায় নিশ্চিত হয়ে যায় মোস্তাফিজদের। মোস্তাফিজদের রাজস্থানকে ৮৬ রানের বড় ব্যবধানে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে সাকিবদের কলকাতা নাইট রাইডার্স।

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে কলকাতা আগে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৭১ রান তোলে। জবাবে রাজস্থান রয়্যালস ১৬.১ ওভারে ৮৫ রানে অলআউট হয়। ৮৬ রানের বিশাল ব্যবধানে জয় নিশ্চিত করে কলকাতা। নিশ্চিত করে শেষ চার। এই জয়ে ১৪ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান নিয়েছে কেকেআর। আর সমান ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে বিদায় নিয়েছে রাজস্থান রয়্যালস। সবশেষ তিন ম্যাচেই হেরেছে রাজস্থান।

এদিকে কলকাতাকে পেছনে ফেলে প্লে-অফে যেতে হলে মুম্বই ইন্ডিয়ান্সকে আগে ব্যাট করে ২৫০ রান করতে হবে। এরপর প্রতিপক্ষকে আউট করতে হবে ৮০ রানের মধ্যে। তাহলে কলকাতার নেট রান রেট টপকে প্লে-অফ নিশ্চিত করতে পারবে মুম্বাই। যেটা এক প্রকার অসম্ভব।