১ ওভার করিয়ে সাকিবকে বোলিংয়ে না আনায় মরগানকে নিয়ে সমালোচনার ঝড়

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দুবাই পর্বে একাদশে সুযোগ পাচ্ছিলেন না সাকিব আল হাসান। তবে শেষ পর্যন্ত প্রথম রাউন্ডে শেষ দুই ম্যাচে একাদশে সুযোগ পেয়েছিলেন সাকিব আল হাসান। দুই ম্যাচে ব্যাট না পেলেও বল হাতে দুর্দান্ত ছিলেন সাকিব আল হাসান।

এদিকে প্রথম ম্যাচে চার ওভার বোলিং করলেও দ্বিতীয় ম্যাচে মাত্র এক ওভার বোলিং করেছেন সাকিব আল হাসান। যার কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। গতকাল মুস্তাফিজের দল রাজস্থান রয়্যালসের বিপক্ষে খেলতে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স।

প্রথমে ব্যাট করে রাজস্থানের বিপক্ষে ১৭১ রানের বড় সংগ্রহ দাঁড় করায় কলকাতা নাইট রাইডার্স। বাংলাদেশ দলে তিন নম্বরে ব্যাটিং করলেও আইপিএলে ৬ নম্বর ব্যাটিং পাননি সাকিব আল হাসান। তবে ব্যাট হাতে সুযোগ না পেলেও বল হাতে ইনিংস শুরু করেছিলেন সাকিব।

আজ সেখানেই নিজের সামর্থের প্রমাণ দিয়েছেন তিনি। পরপর ২টি বল ডট দেওয়ার পর তৃতীয় বলে যশবি জাসওয়ালকে প্যাভিলিয়নে ফেরেন সাকিব। ওই ওভারে মাত্র ১ রান দেন সাকিব আল হাসান। কিন্তু এরপর আর বোলিংয়ে সুযোগ পাননি সাকিব আল হাসান।

আর সেখানে সাকিব আল হাসানকে বাদ দিয়ে বাকি ৪ বোলারকে দিয়ে টানা ১৬ ওভার বোলিং করিয়েছেন অধিনায়ক ইয়ন মরগান। যদিও ম্যাচের নিয়ন্ত্রণ শুরু থেকেই কলকাতার হাতে ছিল কিন্তু প্রথম ওভারে ভালো বোলিং করার পরেও সাকিব আল হাসানকে আর বোলিংয়ে না দেওয়ার কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা সৃষ্টি হয়েছে।