অপেক্ষার অবসান ঘটিয়ে একাদশে ফিরলেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৪৯তম ম্যাচে মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। সাবেক দুই চ্যাম্পিয়নের লড়াইয়ে টস জিতেছে হায়দরাবাদ। দীর্ঘ সময় পর এই ম্যাচে একাদশে সুযোগ পেয়েছেন সাকিব।

হায়দরাবাদের প্লে-অফ খেলার স্বপ্ন ধূলিসাৎ হলেও শেষ চারের দরজা এখনও খোলা আছে কলকাতার জন্য। সেজন্য অবশ্য নিজেদের জয় নিশ্চিতের পাশাপাশি অন্য দলগুলোর ফলাফলেও চোখ রাখতে হবে ইয়ন মরগানের দলকে। হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে তাই জয়ের কোনো বিকল্প নেই নাইটদের।

এই ম্যাচে কলকাতার একাদশে এসেছে একটি পরিবর্তন। আগের ম্যাচে খেলা টিম সেইফার্ট বাদ পড়েছেন, তার বদলে সুযোগ পেয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।

হায়দরাবাদের একাদশে সুযোগ পেয়েছেন উরমান মালিক। জম্মু-কাশ্মীরের এই পেসার আইপিএলে অভিষেক ঘটাবেন এই ম্যাচ দিয়ে। একাদশ থেকে বাদ পড়েছেন সন্দ্বীপ শর্মা।

কলকাতা নাইট রাইডার্স : শুবমান গিল, ভেঙ্কাটেশ আইয়ার, রাহুল ত্রিপাঠি, ইয়ন মরগান (অধিনায়ক), নিতিশ রানা, দীনেশ কার্তিক, সুনীল নারাইন, টিম সাউদি, সাকিব আল হাসান, শিভম মাভি, বরুণ চক্রবর্তী।

সানরাইজার্স হায়দরাবাদ : জেসন রয়, ঋদ্ধিমান সাহা, কেন উইলিয়ামসন (অধিনায়ক), প্রিয়ম গার্গ, অভিষেক শর্মা, আব্দুল সামাদ, জেসন হোল্ডার, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, উমরান মালিক, সিদ্ধার্থ কাউল।