অবশেষে কুমিল্লার ঘটনায় মুখ খুলল হেফাজত

কেয়ামতের দিন আল্লাহর সঙ্গে ঝগড়া করে কুরআন তার পাঠকারীকে সে জাহান্নামের আজাব থেকে রক্ষা করবে এবং কবরের আজাব থেকে বাঁচিয়ে রাখবে।

নতুন খবর হচ্ছে, সম্প্রতি কুমিল্লায় ঘটনার সঙ্গে জড়িত সব অপরাধীকে দ্রুত গ্রেপ্তার করে কঠোর শাস্তির দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। একই সঙ্গে জনগণকে সাম্প্রদায়িক ষড়যন্ত্রের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাজধানীর খিলগাঁওয়ে অবস্থিত হেফাজত মহাসচিবের কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ দাবি জানান হেফাজতে ইসলাম।

এ সময় হেফাজত নেতারা বলেন, কুমিল্লার ঘটনার প্রতি আমরা গভীরভাবে নজর রাখছি। আমরা ইতোমধ্যে জানতে পেরেছি কুমিল্লার ঘটনায় অভিযুক্ত কয়েকজন অপরাধীকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

হেফাজত নেতারা আরও বলেন, দেশের সব ইসলামপ্রিয় তৌহিদী জনতা, হেফাজতের সর্বস্তরের নেতাকর্মী ও কওমি মাদ্রাসাগুলোর আলেম-ওলামা ও শিক্ষার্থীদের প্রতি আমাদের বিশেষ আহবান থাকবে, কারও উসকানিতে কোনোরকম সিদ্ধান্ত নেবেন না।

কুমিল্লার ঘটনার বিষয়ে হেফাজতের নায়েবে আমির অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী বলেন, এ ধরনের ঘটনাকে হেফাজত কখনও সমর্থন করে না।যারা দেশকে অস্থিতিশীল করতে চায় ও উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়, তারাই এসব ঘটনা ঘটাচ্ছে।তারা দেশ, ইসলাম ও মুসলমানদের শত্রু বলেও জানান হেফাজতের নায়েবে আমির।

এ ঘটনার সঙ্গে জড়িত সবার শাস্তির দাবি জানান তিনি।এ ঘটনাকে কেন্দ্র করে আগামীকাল শুক্রবার (১৫ অক্টোবর) আপাতত হেফাজতের কোনো কর্মসূচি নেই বলেও জানান অধ্যক্ষ মিজানুর রহমান।

হেফাজত নেতারা বলেন, আমরা পরিস্থিতির দিকে গভীর নজর রাখছি। প্রয়োজনে ঐক্যবদ্ধভাবে কঠোর কর্মসূচি দেওয়া হবে, ইনশাআল্লাহ।