অবশেষে পাসপোর্ট হাতে পেলেন ইংল্যান্ড প্রবাসী ইউসুফ জুলকারনাইন

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

নতুন খবর হচ্ছে, দেশের ফুটবল সমর্থকদের জন্য সুখবর বলা যেতে পারে। বাংলাদেশি পাসপোর্ট হাতে পেয়েছেন ইউসুফ জুলকারনাইন হক।

ফলে লাল-সবুজ জার্সিতে ম্যাচ খেলতে আর কোনো বাধা থাকছে না ইংল্যান্ডের থার্ড টায়ারে খেলা বাংলাদেশি বংশোদ্ভুত এই ফুটবলারের।

সোমবার সকালে পাসপোর্ট হাতে পেয়েছেন ইউসুফ। পাসপোর্ট জটিলতা কেটে গেল ইংল্যান্ডের ইপসউইচ টাউন এফসিতে খেলা এই স্ট্রাইকারের।

এর আগে প্রাথমিক স্কোয়াডে ডাক পেয়ে পাসপোর্ট জটিলতার জন্য বাংলাদেশে আসতে দেরি হচ্ছিল ইউসুফের। এর মধ্য দিয়ে গত ১২ অক্টোবর ইংল্যান্ড থেকে ঢাকায় এসে ক্যাম্পে যোগ দেন। ট্রায়ালে থাকা অবস্থায় পাসপোর্ট সংগ্রহের জন্য বেগ পেতে হয়েছে তাকে।

অবশেষে কাঙ্ক্ষিত পাসপোর্ট পেয়েছেন ইউসুফ। এখন বাংলাদেশের জার্সিতে খেলতে কাগজপত্রের জটিলতা রইল না তার।

অপেক্ষাটা শুধু চূড়ান্ত দলে সুযোগ পাওয়ার। গত ছয়দিন থেকে ট্রায়ালে আছেন এই স্ট্রাইকার। মারুফুল হকের চূড়ান্ত দল ঘোষণা করা হবে এই সপ্তাহেই।

এই দলে তার থাকার সম্ভাবনা অনেক বেশি এবার। চূড়ান্ত দলে সুযোগ পেলে ইউসুফসহ কুয়েতের উদ্দেশে রওনা দেবে অনূর্ধ্ব ২৩ জাতীয় ফুটবল দল।