আইপিএল ব্যস্ততায়ও শরিফুলের সাথে প্রতিদিন যোগাযোগ হয় মুস্তাফিজের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল-এর বাকি অংশে দুর্দান্ত বোলিং করেছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। রাজস্থান রয়েলসের হয়ে এবারের আসরে দুর্দান্ত বোলিং করছেন তিনি।
নতুন খবর হচ্ছে, বছর ছয়েক আগে টিভিতে মুস্তাফিজুর রহমানকে বল করতে দেখে ক্রিকেটার হওয়ার জেদ চেপে বসে। সেই জেদের জোর এত বেশি ছিল যে এখন মুস্তাফিজের সতীর্থ হয়ে ড্রেসিং রুম ভাগাভাগি করেন তরুণ পেসার শরিফুল ইসলাম। যেকোনো সমস্যাতে মুস্তাফিজই এখন ভরসার অন্যতম আশ্রয়, শরিফুল বলছেন আইপিএল ব্যস্ততায়ও কথা হয় নিয়মিত।

মুস্তাফিজকে দেখে অনুপ্রাণিত হওয়া, এরপর ঘরোয়া ক্রিকেটে পদার্পণ করে একই দলে খেলা। সেখান থেকে যাত্রাটা এখন জাতীয় দলে, রূপ কথার গল্পের মত মুস্তাফিজ-শরিফুল সতীর্থ। ক্ষেত্র বিশেষ মুস্তাফিজের বিকল্প হয়েও নামতে হচ্ছে শরিফুলকে।

শরিফুলের সাথে মুস্তাফিজের সম্পর্ক এখন নানা রকমের। কখনো বড় ভাই-ছোট ভাই, কখনো কোচ-শিষ্যের, সতীর্থ হিসেবেতো আছেই। জাতীয় দলের খেলা না থাকলেও দুজনের যোগাযোগ হয় প্রতিদিনের।

বিশ্বকাপের আগে এতদিন ছুটিতে ছিল ক্রিকেটাররা। মুস্তাফিজ ও সাকিব আল হাসান ব্যস্ত অবশ্য আইপিএলে। কোলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিবের একাদশে সুযোগ মিলছে না। তবে মুস্তাফিজ বল হাতে রাজস্থান রয়্যালসের হয়ে দেখাচ্ছেন ঝলক। এমন ব্যস্ততায়ও শরিফুলের সাথে প্রতিদিনই কথা হচ্ছে, দিচ্ছেন ইতিবাচক বার্তা।

৩ অক্টোবর ওমানের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ দল। সেখানে ক্যাম্পের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতে আছে দুইটি প্রস্তুতি ম্যাচও। আর ১৭ অক্টোবর থেকে ওমানে শুরু হবে বাছাই পর্ব। বাছাই পর্ব উতরাতে পারলে বাংলাদেশ খেলবে সুপার টুয়েলভসে।

(১ অক্টোবর) মিরপুরে সাংবাদিকদের সাথে আলাপে শরিফুল বলেন,

‘মুস্তাফিজ ভাইয়ের সাথে প্রতিদিনই কথা হয়। সবসময় অনেক ইতিবাচক কথা বলেন।’