আইপিএল শেষ করে সড়কপথে ওমান যাবেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, কোনো বিশ্রাম ছাড়াই বিশ্বকাপ মিশন শুরু করতে চলেছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। আইপিএলে ব্যস্ত এই ক্রিকেটার টানা খেলার মধ্যে থেকেই যোগ দিচ্ছেন দলের সাথে।

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। সাকিব অবশ্য এখনও দলের সাথে যোগ দেননি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তার দল খেলছে ফাইনাল। সাকিবও দলের বড় হাতিয়ার হয়ে খেলছেন আইপিএলে।

আইপিএলের ভেন্যুতেই অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। বিসিবিও তাই সাকিবকে আইপিএল খেলতে দেওয়ার ব্যাপারে রাজি হয়। তবে প্রশ্ন জেগেছিল সাকিবের দলে যোগদান নিয়ে। সাকিব যখন আইপিএল মিশন শেষ করবেন, বাংলাদেশের বিশ্বকাপ মিশন তখন দুই দিনেরও কম দূরত্বে। এই সময়ে তিনি কীভাবে যোগ দেবেন দলে, প্রক্রিয়াই বা কী হবে?

সেই উত্তর মিলেছে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমনের কণ্ঠে। সাবেক এই অধিনায়ক বর্তমানে ওমানে দলের সাথে অবস্থান করছেন। তিনি জানালেন, জৈব সুরক্ষা বলয় থেকে সরাসরি বাংলাদেশ দলে যোগ দেবেন সাকিব। করোনার ঝুঁকি এড়াতে আকাশপথের বদলে ব্যবহার করবেন সড়কপথ।

বাশার বলেন, ‘সাকিব আইপিএলে জৈব সুরক্ষা বলয়ে আছে, এই বলয় যাতে না ভাঙে তাই ফ্লাইটের বদলে আলাদা গাড়িতে আইসিসি সাকিবকে ওমান পাঠাবে। যেহেতু একমাত্র খেলোয়াড় হিসেবে ও ওমান যাবে, কজন খেলোয়াড়ের জন্য চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করাটাও এই মুহূর্তে সম্ভব নয়।’

আইপিএলে ১৩ দিনে টানা পাঁচ ম্যাচ খেলা সাকিব বিশ্রাম ছাড়াই নেমে যাবেন বিশ্বকাপে। এতে সাকিবের জন্য কোনো অসুবিধা হবে না বলেও আশা প্রকাশ করেছেন বাশার।