আটকের পর পুলিশের ঘর ঝাড়ু দিলেন প্রিয়াঙ্কা গান্ধী

ভারতের উত্তর প্রদেশের সহিংসতা কবলিত লখিমপুরের খিরিতে যাওয়ার পথে আটক হন ভারতের বিরোধী দল কংগ্রেসের নেতা প্রিয়াঙ্কা গান্ধী। লখনৌ থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে সীতাপুরে তাকে আটক করে পুলিশ। তাকে আটক করে রাখা হয় সেখানকার একটি গেস্ট হাউসে। সেখানে তার অবস্থানের একটি ভিডিও প্রকাশ করেছে তার টিম। গতকাল রবিবারের সহিংসতায় নিহত কৃষক পরিবারের সঙ্গে সাক্ষাতের উদ্দেশে রওনা দেন প্রিয়াঙ্কা গান্ধী। ওই সময়ে তাকে আটক করে পুলিশ।

প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, পুলিশের রাখা গেস্ট হাউজের মেঝে ঝাড়ু দিচ্ছেন প্রিয়াঙ্কা গান্ধী। এনডিটিভিকে তিনি বলেন, ‘ওটা আমার কক্ষ ছিলো। আমি কক্ষ পরিষ্কার রাখতে পছন্দ করি।’ তবে তার টিমের এক সদস্য জানিয়েছেন কক্ষটি নোংরা ছিলো সেই কারণে নিজেই তা পরিষ্কার করেন প্রিয়াঙ্কা।

প্রিয়াঙ্কা গান্ধীকে আটকের প্রতিবাদে গেস্ট হাউসের বাইরে জড়ো হয় কংগ্রেস কর্মীরা। কংগ্রেসের অভিযোগ প্রিয়াঙ্কা গান্ধী এবং দিপেন্দর হুদার ওপর শারিরীক বলপ্রয়োগ করা হয়েছে।

এ আগে গত রাতে সীতাপুরে প্রিয়াঙ্কা গান্ধীর গাড়িবহর আটকালে পুলিশের কাছে গ্রেফতারি পরোয়ানা দেখতে চান প্রিয়াঙ্কা গান্ধী। ওই ঘটনার একটি ভিডিওতে দেখা গেছে পুলিশকে উদ্দেশ্য করে কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা বলছেন, ‘যাদের মেরে ফেলেছেন তাদের চেয়ে আমি গুরুত্বপূর্ণ মানুষ নই। আপনারা সেই সরকারকে রক্ষা করছেন। আপনারা আমাকে আইনি ওয়ারেন্ট দেখান, একটা আইনি ভিত্তি না হলে আমি এখান থেকে নড়ছি না আর আপনারা আমাকে ছুঁয়ে দেখতে পারবেন না।’

তিনি বলেন, আমাকে যদি গাড়িতে তোলা হয় আমি আপনাদের অপহরণে অভিযুক্ত করবো। আর সেই অভিযোগ হবে পুলিশের বিরুদ্ধে নয়, আপনাদের বিরুদ্ধে।’