আমি মনে করি না, বাংলাদেশকে হারানো সহজ: জেসন রয়

জনপ্রিয় টি-টোয়েন্টি ফরম্যাটে সেরাদের মধ্যে একদল, ইংল্যান্ড। স্বাভাবিকভাবে সেরা প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামার আগে যে হোম-ওয়ার্ক করতে হয় তা করতে হয়তো ভুলেই গিয়েছিল বাংলাদেশ। তা না হলে ইংলিশদের কাছে এতো সহজেই ধরা দিত না টাইগাররা। শারজাহতে বাংলাদেশকে হেসেখেলে ৮ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড।

গতকাল ম্যাচের আগে বাটলার বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ হিসেবে দেখলেও মাঠে তার ছিটেফোঁটাও দেখাতে পারেনি বাংলাদেশ। অবশ্য বাংলাদেশকে এখনো কঠিন প্রতিপক্ষ হিসেবেই দেখছেন ইংল্যান্ডের জয়ের নায়ক জেসন রয়।

তিনি বলেন, “আমি মনে করি না, বাংলাদেশ হারানোর জন্য সহজ দল। ওদের কয়েকজন ম্যাচ উইনার রয়েছে, খুব ভালো কয়েকজন খেলোয়াড় আছে।”

গতকাল শারজাহতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন মাহমুদউল্লাহ। তবে স্পিনেই কুপোকাত বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস ও নাঈম শেখ। যেখানে শারজাহর কন্ডিশনে ইংল্যান্ডের জন্য হুমকির কারণ হয়ে দাঁড়াতে পারত সাকিব, নাসুম, মেহেদীরা। সেখানে ঘটেছে উল্টো।

ম্যাচ শেষে জেসন রয় বলেন, “আমাদের জন্য ম্যাচটি খুবই স্পেশাল ছিল। ওয়েস্ট ইন্ডিজের পর এই ম্যাচেও আমাদের বল হাতে ভালো করাটা প্রয়োজন ছিল। বোলারদের কৃতিত্ব দিতেই হয়। ব্যাটিংয়ে যতটা সম্ভব ভালো শুরু এনে দেওয়াটা জরুরী ছিল। তবে এখানকার পিচে ভালো লেংথে বল করলে তা করাটা একটু কঠিন। বিশেষ করে স্পিনে। এটা আমার খেলারই অংশ। দীর্ঘ কয়েক বছর ধরে এই বিভাগ নিয়ে কাজ করেছি এবং সফলও হয়েছি।”