আশা জাগিয়ে ৩৭ রান করে আউট হয়ে গেলেন সৌম্য

আনুষ্ঠানিক দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের সামনে ১৭৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিয়েছে আয়ারল্যান্ড। গ্যারেথ ডিলানির অপরাজিত ৮৮ রানের অনবদ্য ইনিংসে এই সংগ্রহ করেছে আইরিশরা।

আশা জাগিয়ে ফিরলেন আফিফ:

দলীয় ১৫ রানে তিন উইকেট পড়ার পর হাল ধরার চেষ্টা করেন সৌম্য সরকার ও আফিফ হোসেন ধ্রুব। ৩৭ রানের জুটি গড়েন তারা। ব্যক্তিগত ১৭ রানে বেঞ্জামিন হোয়াইটের বলে বোল্ড হয়ে ফেরেন ধ্রুব। উইকেটে আছেন সৌম্য সরকার ও নুরুল হাসান সোহান।

তিন ওভারে তিন উইকেট নেই বাংলাদেশের:

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়েছে বাংলাদেশ। মাত্র ৩ রান করে ড্রেসিং রুমে ফিরেছেন নাইম শেখ। লিটন দাসকে ব্যক্তিগত এক রানে বোল্ড করেছেন জসুয়া লিটেল।

নাইমকে ফেরানোর পর মুশফিকুর রহিমকেও ফিরিয়েছেন ক্রেইগ ইয়াং। তাঁর ব্যাটে এসেছে মাত্র ৪ রান।

প্রথম ইনিংস বিবরণী:

আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে এ দিন টসে জিতে ব্যাটিংয়ে নামে আয়ারল্যান্ড। শুরু থেকেই আগ্রাসী ভঙ্গিতে খেলতে থাকে আইরিশ ওপেনাররা। উদ্বোধনী জুটিতে ৩৩ রান তোলে তারা।

পল স্টার্লিংকে ২২ রানে ফেরান স্পিনার নাসুম আহমেদ। এরপর দলীয় ৬৪ রানে দ্বিতীয় উইকেট পড়ে আয়ারল্যান্ডের। অ্যান্ড্রু বালবির্নিকে ২৫ রানে ফিরিয়েছেন তাসকিন আহমেদ। আইরিশ দুই ওপেনারকেই বোল্ড করে ফিরিয়েছে বাংলাদেশের বোলাররা।

বালবির্নিকে ফেরানোর পর জর্জ ডকরেলকেও (৯) ফিরিয়েছেন তাসকিন। অপরপ্রান্তে আগ্রাসী ভঙ্গিতে হাফ সেঞ্চুরি করেন ডিলানি। শেষ পর্যন্ত ৮৮ রানে অপরাজিত থাকেন তিনি। ৫০ বলে খেলা এই ইনিংসে ছিল তিনটি চার ও আটটি ছক্কার মার।

হ্যারি টেক্টর অপরাজিত থাকেন ২৩ রানে। বাংলাদেশের বোলারদের মধ্যে ২৬ রান খরচায় দুই উইকেট নেন তাসকিন।

শেষ খবর পাওয়া পর্যন্ত, ৩৭ রান করে আউট হয়ে গেলেন সৌম্য সরকার। বাংলাদেশ ৮২/৫, ওভার ১১.৩।