আসিফের ছক্কাবৃষ্টি দেখে মুগ্ধ হয়েছেন ওয়াসিম আকরাম

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে ওয়াসিম আকরাম অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে গতকাল শুক্রবার রাতে হাইভোল্টেজ ম্যাচ হয়ে গেল আফগানিস্তান আর পাকিস্তানের মধ্যে। স্বল্প পুঁজি নিয়ে আফগানরা ম্যাচটা প্রায় বের করে ফেলেছিল। কিন্তু আসিফ আলী নেমেই সব হিসাব উল্টে দেন। তার ৭ বলে অপরাজিত ২৫* রানের ক্যামিও ইনিংসে ছিল ৪টি বিশাল ছক্কা। আসিফের ছক্কাবৃষ্টি দেখে মুগ্ধ হয়ে গেছেন ওয়াসিম আকরাম।

দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি একসময় পেন্ডুলামের মতো দুলছিল। গতকাল শেষ তিন ওভারে পাকিস্তানের দরকার ২৬ রান। কিন্তু ১৮ তম ওভারে মাত্র ২ রান দিয়ে পরিস্থিতি কঠিন করে তোলেন আফগান পেসার নাভিন-উল-হক। শেষ ১২ বলে তখন পাকিস্তানের প্রয়োজন ২৪ রান। স্ট্রাইকে গেলেন আসিফ। জানাতের করা ১৯তম ওভারে ৪টি ছক্কা মেরে আফগানদের থেকে ম্যাচটি ছিনতাই করে নেন এই ব্যাটার। ৬ বল বাকি থাকতেই ম্যাচ শেষ!

বিশ্বের কোটি ক্রিকেটপ্রেমীর মতো আসিফের ইনিংসটি দেখে মুগ্ধ হয়ে গেছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। টুইটারে জানিয়েছেন নিজের মুগ্ধতার কথা। তিনি লিখেছেন, ‘আসিফ আলী সবচেয়ে সেরা ফিনিশার। কী অসাধারণ পারফরম্যান্স পাকিস্তানের!’ এরপর একটি অনুষ্ঠানে তিনি বলেন, ‘অনেকেই বলেছিল, আসিফকে নাকি যোগ্যতার বিচারে দলে নেওয়া হয়নি। এবার দেখুন, কে হাসছে! একজন খেলোয়াড়ের সমালোচনা করতে পারেন, কিন্তু সীমা ছাড়িয়ে নয়।’