আয়ারল্যান্ডের বিপক্ষে জয় পেতে লড়ছেন সৌম্য

আবুধাবিতে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ১৭৮ রানের লক্ষ্যে খেলতে নেমে বিপাকে পড়েছে বাংলাদেশের ব্যাটিং ইউনিট। তবে সৌম্য সরকার সাহসের সাথে লড়ছেন আইরিশ বোলারদের বিরুদ্ধে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড জড়ো করে ১৭৭ রান। ৫০ বলের মোকাবেলায় ৮৮ রানে অপরাজিত গ্যারেথ ডিলানি ছিলেন সর্বোচ্চ স্কোরার, হাঁকান ৩টি চার ও ৮টি ছক্কা। এছাড়া হ্যারি টেক্টর ২৩ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন। অন্যান্যদের মধ্যে পল স্টার্লিং ১৬ বলে ২২, অ্যান্ড্রু বালবির্নি ২২ বলে ২৫ ও জর্জ ডকরেল ৯ বলে ৯ রান করেন।

বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ দুটি ও নাসুম আহমেদ একটি উইকেট শিকার করেন। তাসকিন, সৌম্য সরকার ও মেহেদী হাসান নিয়ন্ত্রিত বোলিং করলেও খরুচে ছিলেন মুস্তাফিজুর রহমান, নাসুম, শরিফুল ইসলাম।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৫ রানের মধ্যে দুই ওপেনার নাঈম শেখ (৪ বলে ৩ রান) ও লিটন দাসকে (৩ বলে ১ রান) হারায় বাংলাদেশ। দলীয় ১৫ রানে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম (৪ বলে ৪ রান)। ক্রিজে রয়েছেন সৌম্য সরকার ও আফিফ হোসেন ধ্রুব। চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন।

ভালো শুরুর পরও বিদায় নিতে হয় আফিফকে। তার আগে ১৬ বলে ১৭ রান করেন একটি চারের মাধ্যমে। আফিফের বিদায়ের পর নতুন ব্যাটার হিসেবে ক্রিজে এসেছেন নুরুল হাসান সোহান। সৌম্য ২৩ বলে ৩০ রান করে অপরাজিত আছেন, হাঁকিয়েছেন একটি চার ও দুটি ছক্কা। সোহান ৬ বলে ৭ রান করে সঙ্গ দিচ্ছেন সৌম্যকে।

এই প্রতিবেদন লেখার সময় ৯.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৬৯ রান।