ইনজুরিতে মাহমুদউল্লাহ রিয়াদ

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, পিঠের ইনজুরিতে পড়েছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। চোট গুরুতর না হলেও গতকাল (শুক্রবার) ওমান ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে খেলেননি তিনি। বর্তমানে বিশ্রামে আছেন এই অলরাউন্ডার। আগামী মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতে শ্রীলঙ্কার বিপক্ষে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচটিও মিস করতে পারেন মাহমুদউল্লাহ।

ওমানে বিশ্বকাপ দলের সঙ্গে থাকা এক সদস্য ঢাকা পোস্টকে বলেন, ‘মাহমুদউল্লাহর ব্যাক সোয়েলিং (ফোলা) আছে। এজন্য এখন বিশ্রামে আছে। গতকাল ওমান এ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলেননি। এটি গুরুতর কিছু নয়। বিশ্রাম করলে ঠিক হয়ে যাবে।’

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে আগামী ১৭ অক্টোবর। শুরুর দিনেই মাঠে নামবে বাংলাদেশ দল। জানা গেছে, তার আগেই পুরোপুরি সেরে উঠবেন মাহমুদউল্লাহ।

মেগা এই টুর্নামেন্টে অংশ নিতে গত ৩ অক্টোবর ওমানে পৌঁছে কন্ডিশনিং ক্যাম্প শুরু করেছে টাইগাররা। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আজ (শুক্রবার) ওমান ‘এ’ দলের বিপক্ষে একটি কুড়ি ওভারের ম্যাচ খেলতে নেমেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর আজ (শনিবার) বিশ্রামে সময় কাটিয়েছে দল।