এটা সন্মানের, মেসি বিশ্বসেরা ফুটবলারঃ এমবাপে

গতকাল রাতে লিপজিগের বিপক্ষে ম্যাচের শেষ মুহূর্তে একটি পেনাল্টি পেয়েছিলো প্যারিস সেন্ট জার্মেই। এই ম্যাচে আগেই দুই গোল করা মেসির সামনে ছিলো হ্যাট্রিক করার সুযোগ। কিন্ত সেই সুযোগের কথা না ভেবে পেনাল্টিটি এমবাপের জন্য এগিয়ে দেন মেসি। যদিও সেটা থেকে গোল করতে পারেননি এই ফরাসী তারকা।

এদিকে চ্যাম্পিয়ন্স লিগে লিপজিগের সাথে হওয়া ম্যাচটি সহজ ছিলো না পিএসজির জন্য। শুরুতে এমবাপের গোলে এগিয়ে যাওয়ার পর দুই গোল হজম করে পয়েন্ট হারানোর শঙ্কা জেঁকে বসে পিএসজি সমর্থকদের মনে। আর তখনই ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন মেসি। ৬৭ থেকে ৭৪, এই সাত মিনিটের ব্যবধানে জোড়া গোল করে পিএসজিকে এগিয়ে নেন মেসি নিজেই।

এরপর একেবারে শেষ মুহূর্তে একটি পেনাল্টি পায় পিএসজি। যেটা থেকে গোল করে হ্যাট্রিক পূরণ করার সুযোগের সামনে ছিলেন মেসি; যা কিনা হতে পারতো তার পিএসজি ক্যারিয়ারের প্রথম হ্যাট্রিক! কিন্ত সে সম্বন্ধে না ভেবে নিজের পাওয়া পেনাল্টি এমবাপের জন্য এগিয়ে দেন মেসি। যদিও শেষ দিকে পাওয়া পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন এমবাপে। গোলরক্ষককে ভিন্ন দিকে পাঠালেও তার শট উড়ে যায় গোলবারের উপর দিয়ে।

এদিকে ম্যাচ শেষে মেসিকে পেনাল্টি মারতে দেয়ার কারণ জানালেন কিলিয়ান এমবাপে। তিনি বলেন, স্বাভাবিক। এটা সন্মানের। সে বিশ্বসেরা ফুটবলার। সে আমাদের দলে এসেছে। এটা আরও বড় সুবিধা, যে সে আমাদের সাথে খেলতে এসেছে।