এবার ভারত পাকিস্তানকে হারানোর হুমকি দিলো স্কটল্যান্ড

ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

নতুন খবর হচ্ছে, মহাসমারোহে চলছে টি-২০ বিশ্বকাপ। এখানকার বাছাইপর্বের ম্যাচে একপ্রকার পূর্বঘোষণা দিয়েই বাংলাদেশকে হারিয়েছে স্কটল্যান্ড। দলটার ফর্ম এতটাই ভাল যে গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে তারা খেলবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ডের মত দলের বিপক্ষে। আত্মবিশ্বাসী দলটা এখন হারাতে প্রস্তুত যে কোন প্রতিপক্ষকে।

দলটার স্পিনার মার্ক ওয়াট দাবী করেন তারা হারাতে যাচ্ছে ভারত, পাকিস্তানের মত দলকে। তিনি বলেন, “আমার ধারণা, আমরা কয়েকটি অঘটনের জন্ম দিতে যাচ্ছি এবং এ রকম না হওয়ার কোনো কারণও আমি দেখি না। আমরা আগেও এই ধরনের কাজ করেছি। আমরা বিশ্বের সেরা ওয়ানডে দলকে (ইংল্যান্ড, ২০১৮, এডিনবার্গ) হারিয়েছি। কয়েক দিন আগেই আমরা বাংলাদেশকে হারিয়েছি। আমি মনে করি, দল হিসেবে আমরা অনেক দিন ধরেই ছন্দে আছি।”

“আমার মনে হয় না আমাদের আলাদাভাবে কোনো কিছু করতে হবে। আমরা গ্রুপ পর্বের তিন ম্যাচই জিতেছি। আমরা টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের ষষ্ঠ দল বাংলাদেশকেও হারিয়েছি। ফলে আমাদের চিন্তাভাবনায় তেমন পরিবর্তন আনার দরকার আছে বলে মনে হয় না।”