এর চেয়ে মৃত্যু আমার কাছে অনেক সহজঃ মোহাম্মদ শামি

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ১০ উইকেটের বিশাল ব্যবধানের হারে ভারত। যা কিনা বিশ্বকাপের যে কোনও ফরমেটে দলটির বিপক্ষে ভারতের প্রথম পরাজয়।

ভারত-পাকিস্তান মানে ২২ গজের লড়াইকে ছাড়িয়ে উত্তাপ ছড়ায় সীমান্তেও। পরাজয়ের স্বাদ পাওয়া সে ম্যাচে ভারতীয় পেসার মোহাম্মদ শামি ৩.৪ ওভারে ৪৫ রানের বিনিময়ে উইকেট শূন্য থাকেন। যদিও ভারতের হয়ে কেউই পাকিস্তানের উইকেট ফেলতে পারেননি।

আর সে হারের পর এর জন্য শামিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে দেশটির সমর্থকরা। এমনকি তার দেশপ্রেম নিয়েও প্রশ্ন তোলা হয়। তাদের সঙ্গে যোগ দেয় দেশটির সংবাদমাধ্যমও। সোশ্যাল মিডিয়ায় দেশটির ক্রিকেটপ্রেমীদের বলতে শোনা যায়, কত টাকার বিনিময়ে শামি পাকিস্তানের হাতে নিজেকে বিক্রি করেছেন।

এসব প্রশ্নের জবাব দিতে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও বার্তা পোস্ট করেছেন শামি। যেখানে তিনি বলেন, ‘সবাই জানেন, আমি যেটুকু খেলেছি যা করেছি সবই আমার দেশের জন্য করেছে আর আগামীতেও আমার দেশের জন্যই করতে থাকবো। আমাদের দেশ রক্ষা করার জন্য বর্ডারে যেমন সৈন্যরা জীবন দিতে দ্বিধাবোধ করে না ঠিক তেমনি পাকিস্তানের সাথে সমঝোতা করার চেয়ে মৃত্যু আমার কাছে অনেক সহজ ব্যাপার।’

এদিকে তার এই ভিডিও বার্তা দেখতে না দেখতেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া। যদিও কিছু শ্রেণীর মানুষ মোহাম্মদ শামিকে দোষারোপ করলেও অধিকাংশ ভারতীয় ক্রিকেটপ্রেমীরা মোহাম্মদ শামির উপর ভরসা রেখেছেন।