ওমানের দ্বিতীয় উইকেট তুলে নিলেন মোস্তাফিজ

ওমানের মতো তুলনামূলক ছোট দলের বিপক্ষে মানসিক চাপে পড়েছে বাংলাদেশ দল। মিস ফিল্ডিংয় আর ক্যাচ মিসের মহরায় অংশ নিয়েছেন মোস্তাফিজ-মাহমুদউল্লাহরা। সাইফউদ্দিনের বলে ক্যাচ ছাড়েন মোস্তাফিজ। আর মোস্তাফিজের বলে ক্যাচ ছাড়েন অধিনায়ক মাহমুদউল্লাহ।

বোলিংয়ে এসেই সাফল্য পেলেন মোস্তাফিজুর রহমান। ওমানের বিপক্ষে ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বল ওয়াড দেন কাটার মাস্টার। পরের ডেলিভারিতে ওমানের ওপেনার আকিব ইলিয়াসকে এলবিডব্লিউ করান মোস্তাফিজ।

প্রথম ওভারে তাসকিন আহমেদ দেন ১২ রান। দ্বিতীয় ওভারে ৪টি ওয়াইড আর এক ছক্কায় ১২ রান খরচ করেন মোস্তাফিজ।

এর আগে ওমানের মতো দলের বিপক্ষে ২১ রানে ২ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ দল। সেই অবস্থা থেকে দলকে খেলায় ফেরান ওপেনার মোহাম্মদ নাঈম।

তৃতীয় উইকেটে সাকিব আল হাসানের সঙ্গে গড়েন ৮০ রানের জুটি। দলীয় ১০১ রানে রানআউট হয়ে ফেরেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। তার আগে ২৯ বলে ৬টি চারের সাহায্যে করেন ৪২ রান।

ব্যাটিংয়ে প্রমোশন নিয়ে চারে খেলতে নেমে কাজের কাজ কিছুই করতে পারেননি নুরুল হাসান সোহান। এই সুদর্শন উইকেটকিপার ফেরেন চার বলে মাত্র ৩ রান করে।

এরপর একাই লড়াই চালিয়ে যান নাঈম শেখ। স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে সৌম্যর কারণে একাদশে জায়গা হয়নি নাঈমের।

বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে ওমানের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বেশ সাবধানি ব্যাটিং করেন নাঈম শেখ। তার দায়িত্বশীল ব্যাটিংয়ের কারণেই ১৫৩ রান তুলতে সমর্থ হয় বাংলাদেশ।

তবে শেষ চার ওভারে ৬ উইকেট হারায় বাংলাদেশ। একের পর এক উইকেট পতনের কারণে শেষ ২৪ বলে ৩৩ রানের বেশি করতে পারেনি টাইগাররা।

ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে ইনিংসের ১৬.৪ ওভারে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মোহাম্মদ নাঈম শেখ। ৫০ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় করেন ৬৪ রান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের গণ্ডি পেরিয়ে মূলপর্বে খেলতে হলে আজ ওমান এবং পরের ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে বড় ব্যবধানে জিততে হবে টাইগারদের।

প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপের মূলপর্বের আগেই বিদায়ের শঙ্কায় পড়ে আছে মাহমুদউল্লাহ রিয়াদরা। ওমান-পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়ের পাশাপাশি রান রেটেও এগিয়ে থাকতে হবে বাংলাদেশকে। তাহলেই বিশ্বকাপের মূলপর্বে খেলার টিকিট নিশ্চিত হবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত, ওমানের দ্বিতীয় উইকেট তুলে নিলেন মোস্তাফিজুর রহমান।
ওমান ৪৭/২, ওভার ৫.৪