ওয়াসার এমডির কক্ষে বিষধর সাপ ছাড়ল কারা?

রাজধানীর পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশনের জন্য গড়ে তোলা হয় ঢাকা ওয়াসা। পাশাপাশি বৃষ্টির পানি নিষ্কাশনের জন্য নগরীর খাল ও ড্রেনগুলোর দায়িত্ব দেওয়া হয় এই সংস্থাকে।

নতুন খবর হচ্ছে, রাজধানীর প্রাণকেন্দ্র ও জনবহুল এলাকা হিসেবে পরিচিত কারওয়ানবাজার। আর এই কারওয়ানবাজার অবস্থিত ঢাকা ওয়াসার প্রধান কার্যালয়। এ কার্যালয়ে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান, পরিচালক আবুল কাশেম ও সচিব শারমিন হকের কক্ষ থেকে তিনটি বিষধর সাপ উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, ঢাকা ওয়াসার প্রধান কার্যালয় থেকে গত কয়েক দিনে তিনটি বিষধর সাপ উদ্ধার হয়েছে। এ ঘটনায় ওয়াসা ভবনের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। উদ্ধারের পর সাপগুলোকে মেরে ফেলা হয়েছে।

নগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত সুসজ্জিত ও সুরক্ষিত এই ভবনে কিভাবে বিষধর সাপগুলো ঢুকেছে তা নিয়ে সুষ্পষ্টভাবে কেউ কিছু বলছেন না। তবে অনেকে মনে করছেন, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা কর্তৃপক্ষের বিষয়ে কিছু কর্মকর্তা-কর্মচারী অনেক দিন ধরেই ক্ষুব্ধ। তাদেরকেই সন্দেহ করছে কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে ঢাকা ওয়াসার অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আক্তারুজ্জামান বলেন, ঢাকা ওয়াসা ভবন সুসজ্জিত ও সুরক্ষিত হওয়ার পরেও কারা সাপ ছাড়ল বা সাপ কিভাবে এসেছে, এ ব্যাপারে কিছু বুঝতে পারছি না। স্বাভাবিকভাবেও ঘটতে পারে। বিষয়টি নিয়ে জনসংযোগ বিভাগ কথা বলবে।