করোনা সতর্কতায় একদিন পেছাল টাইগারদের আরব আমিরাত যাত্রা

ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

নতুন খবর হচ্ছে, বাংলাদেশের বিশ্বকাপ দলের সংযুক্ত আরব আমিরাত যাত্রা একদিন পিছিয়েছে। করোনার কারণে আইসিসির বাড়তি সতর্কতায় টাইগাররা বিশ্বকাপের মূল ভেন্যুতে যাবে ১০ অক্টোবর।

এর আগে বাংলাদেশ দলের ওমান ছাড়ার কথা ছিল ৯ অক্টোবর। কিন্তু করোনাকালে সংক্রমণ থেকে খেলোয়াড়দের দূরে রাখতে আইসিসি অভিন্ন চার্টার্ড ফ্লাইটে শ্রীলঙ্কা, ওমান ও বাংলাদেশ দলকে সংযুক্ত আরব আমিরাতে নেওয়ার পক্ষে। এরই অংশ হিসেবে মাহমুদউল্লাহ রিয়াদদের যাত্রা একদিন পেছানো হয়েছে।

ওমান ও শ্রীলঙ্কা শনিবার (৯ অক্টোবর) সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলবে। তাদের সাথে আরব আমিরাতে যেতে হচ্ছে বলে বাংলাদেশ দলের অনুশীলন একদিন কমে গেছে।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী, ৯ অক্টোবর আরব আমিরাতে পৌঁছে ১০ অক্টোবর কোয়ারেন্টিন ও ১১ অক্টোবর অনুশীলনের পর বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে মাঠে নামার কথা বাংলাদেশের। কিন্তু যাত্রা একদিন পেছানোয় আফিফ-মুস্তাফিজরা অনুশীলনের সুযোগ পাচ্ছেন না।

১২ ও ১৪ অক্টোবর শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের আনুষ্ঠানিক দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। বাংলাদেশের মত শ্রীলঙ্কা ও ওমানও তাদের প্রস্তুতি ম্যাচ খেলবে আরব আমিরাতে।