কলকাতার একাদশে দুই পরিবর্তন, আজও জায়গা হয়নি সাকিবের

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৪৫তম ম্যাচে পাঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স। ম্যাচে টস ভাগ্য এসেছে পাঞ্জাব কিংসের পক্ষে।

শেষ চারের লড়াইয়ে টিকে থাকার জন্য এই ম্যাচে দুই দলের জন্যই জয় অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন পর্যন্ত ১১টি ম্যাচ খেলে ৫টি জয় নিয়ে কলকাতা আছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। সমান সংখ্যক ম্যাচ খেলে পাঞ্জাব জিতেছে চারটি ম্যাচে, দলটির অবস্থান পয়েন্ট টেবিলে ষষ্ঠ।

এই ম্যাচে পাঞ্জাবের একাদশে এসেছে তিনটি পরিবর্তন। আইপিএল ছেড়ে যাওয়া ক্রিস গেইলের পরিবর্তে একাদশে ফিরেছেন ফ্যাবিয়ান অ্যালেন। একাদশে নেই মায়াঙ্ক আগারওয়াল ও হারমানপ্রীত ব্রার, তাদের বদলে সুযোগ পেয়েছেন শাহরুখ খান ও দ্বীপ।

কলকাতার একাদশে এসেছে দুটি পরিবর্তন। লকি ফার্গুসন একাদশে নেই, তাতেও কপাল খুলেনি সাকিব আল হাসানের। একাদশে সুযোগ পেয়েছেন টিম সাইফার্ট। শিভম মাভির পরিবর্তে খেলছেন সন্দ্বীপ ওয়ারিয়র।

কলকাতা নাইট রাইডার্স : শুবমান গিল, ভেঙ্কাটেশ আইয়ার, রাহুল ত্রিপাঠি, ইয়ন মরগান (অধিনায়ক), নিতিশ রানা, দীনেশ কার্তিক, সুনীল নারাইন, টিম সাউদি, টিম সাইফার্ট, শিভম মাভি, বরুণ চক্রবর্তী।

পাঞ্জাব কিংস : লোকেশ রাহুল (অধিনায়ক ও উইকেটরক্ষক), মায়াঙ্ক আগারওয়াল, ফাবিয়ান অ্যালেন, অ্যাইডেন মারক্রাম, নিকোলাস পুরান, দীপক হুদা, শাহরুখ খান, নাথান এলিস, রবি বিষ্ণই, মোহাম্মদ শামি, আরশদ্বীপ সিং