কলকাতার হয়ে সব ম্যাচ খেলার মত সামর্থ্য আছে সাকিবেরঃ মাহমুদউল্লাহ

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসর। এবারের আইপিএলে খেলছেন দুই বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। মুস্তাফিজ রাজস্থানের একাদশে নিয়মিত সুযোগ পেলেও কলকাতার একাদশে ব্রাত্য সাকিব।

কলকাতার একাদশে সাকিবের জায়গা না পাওয়াকে দুর্ভাগ্যজনক বলে আখ্যায়িত করেছেন জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বের শীর্ষস্থানীয় এই অলরাউন্ডার প্রতিটি ম্যাচেই একাদশে থাকার যোগ্য বলে মনে করেন রিয়াদ।

আসরে দলের প্রথম তিন ম্যাচে খেলেছিলেন সাকিব। এরপর একাদশ থেকে বাদ পড়ার পর কপাল খুলেনি এখনও। কলকাতা নাইট রাইডার্সের বিদেশি পারফর্মারদের পারফরম্যান্স সন্তোষজনক নয়। তবুও আইপিএলের দ্বিতীয় পর্বে কোনো ম্যাচ খেলা হয়নি সাকিবের।

তবে সাকিব ম্যাচ খেলার না পেলেও বিশ্বকাপের জন্য ঠিকঠাকভাবে প্রস্তুত হচ্ছেন বলেই বিশ্বাস রিয়াদের। বিডিক্রিকটাইমকে তিনি বলেন, ‘সাকিবের বিষয়টা দুর্ভাগ্যজনক। সব ম্যাচ খেলার মত যথেষ্ট সামর্থ্য তার আছে। তবে সাকিব খুব ভালোভাবেই জানে তার প্রস্তুতি কেমন হওয়া উচিৎ। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সাকিব মুখিয়ে আছে।’