কাল জিতলেই ফাইনাল নিশ্চিত বাংলাদেশের

চলতি সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে নিজেদের তৃতীয় ম্যাচে আগামীকাল বর্তমান চ্যাম্পিয়ন মালদ্বীপের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। মালদ্বীপের রাজধানী মালের ন্যাশনাল ফুটবল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। বাংলাদেশ সময় রাত ১০টায় ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল টি স্পোর্টস।

এখনো পর্যন্ত টুর্নামেন্টে বেশ ভাল প্রতিদ্বন্দ্বিতা করে যাচ্ছে বাংলাদেশ। আগের দুই ম্যাচের একটিতে জয় ও আরেকটিতে ড্র করে এখনো পর্যন্ত অবস্থান করছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে। সোমবার অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে ১-০ গোলে পিছিয়ে পড়ার পরও ১০ জনের দল নিয়ে সমতায় ফিরতে সক্ষম হয় বেঙ্গল টাইগাররা।

ম্যাচের ৭৩ মিনিটে বাংলাদেশের হয়ে সমতাসূচক গোলটি করেছেন ইয়াসিন আরাফাত। ফলে মূল্যবান এক পয়েন্ট যুক্ত হয় দলীয় সংগ্রহশালায়। একই রকম আত্মবিশ্বাস নিয়ে কাল স্বাগতিকদের মোকাবেলা করতে চায় লাল সবুজ জার্সির দলটি।

অন্তবতীকালীন প্রধান কোচ অস্কার ব্রুজনও চান স্বাগতিকদের বিপক্ষে কাল শিষ্যদের একই মানের পারফর্মেন্স। এই মুহূর্তে পয়েন্ট তালিকার সুবিধাজনক অবস্থানে রয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবারের ম্যাচে তারা যদি মালদ্বীপকে হারাতে পারে, তাহলে অনেকটাই নিশ্চিত হয়ে যাবে ফাইনাল।

পরের ম্যাচে বিশ্বনাথ ঘোষ ও রাকিব হোসেন বাংলাদেশের হয়ে খেলতে পারবেন না। তবে এতে দলে কোন সমস্যা হবে না বলে মনে করেন মতিন মিয়া। কারণ দলে অনেক বিকল্প খেলোয়াড় রয়েছে। দলের জন্য সুখবর হচ্ছে, মলদ্বীপের বিপক্ষে এই ম্যাচের আগেই সুস্থ হয়ে উঠেছেন ডিফেন্ডার রেজাউল করিম এবং গতকাল তিনি দলীয় অনুশীলনে যোগ দিয়েছেন।