‘কোরআন অবমাননার জন্য ধ্বংসাত্মক কাজ ইসলামে সম্পূর্ণ অগ্রহণযোগ্য’

আজ মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, কোরআন অবমাননার জন্য কোনো ধ্বংসাত্মক কাজ করা ইসলামে সম্পূর্ণ অগ্রহণযোগ্য। এটা ফিতনা। আর ফিতনা হলো সবচেয়ে বড় অপরাধ।

আজ ১৯ অক্টোবর মঙ্গলবার অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে দেশের বিভিন্ন জেলায় পূজামণ্ডপে হামলা, ভাঙচুর ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে গিয়ে মন্ত্রিপরিষদ সচিব এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘যদি কেউ কোরআনের অবমাননা করে, কোরআন আমাকে কোনো অথরিটি দেয়নি যে আমি গিয়ে তার ধর্মের কোনো কিছু ভাঙব। সেটা ফিতনার মধ্যে পড়বে। সেটি আরও বড় অপরাধ হবে। সেটি সবাইকে খেয়াল রাখতে হবে।’

তিনি বলেন, ‘কেউ আমার ধর্মকে অবমাননা করলে তার প্রতিবাদ করতে পারি। আমি সরকারের কাছে দাবি করতে পারি যে তাকে ধরে বিচার করে শাস্তি দিতে হবে। কিন্তু আমি গিয়ে কোনো ধ্বংসাত্মক কাজ করব, এটা ইসলামে সম্পূর্ণ অগ্রহণযোগ্য। এটা ফিতনা। ফিতনা হলো সবচেয়ে বড় অপরাধ।’

এর আগে গত বুধবার কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার অভিযোগ তুলে একটি পূজামণ্ডপে হামলা চালায় একদল লোক। এর জেরে কয়েক দিন ধরে দেশের বিভিন্ন এলাকায় মন্দির, পূজামণ্ডপ ও হিন্দু সম্প্রদায়ের বসতিতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।