ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ও মন্দির পুনর্নির্মাণ করে দিতে হবে: চরমোনাই পীর

বাংলাদেশে সংখ্যালঘু জনগোষ্ঠী যে কমেছে সেটা নিয়ে কোনো সন্দেহ নেই৷ আদমশুমারিই সেটা প্রমাণ করে৷ কত কমেছে সেটা নিয়ে বিতর্ক থাকতে পারে৷ এখন প্রশ্ন হচ্ছে তারা সংখ্যায় কেন কমেছে৷

নতুন খবর হচ্ছে, যেসব মন্দির ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো পুনর্নির্মাণ করে দিতে হবে। পাশাপাশি সংখ্যালঘুদের ঘরবাড়িও সরকারিভাবে পুনর্নির্মাণ করে দেয়ার দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম।

শনিবার (২৩ অক্টোবর) পুরানা পল্টনে দলীর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব দাবি জানান।

চরমোনাই পীর আরও বলেন, চাঁদপুরে পুলিশের গুলিতে যারা নিহত হয়েছেন তাদের পরিবারসহ ক্ষতিগ্রস্ত সকল ব্যক্তি ও পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দিতে হবে। সাম্প্রদায়িক হামলা কখনোই ইসলাম সমর্থন করে না। এর পেছনে বড় কোন ষড়যন্ত্র আছে কী না, তা খতিয়ে দেখার দাবি জানিয়েছে চরমোনাই পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর রেজাউল করীম।

তিনি বলেন, ধর্মীয় অবমাননা দেখলে জনরোষ হবে এটাই স্বাভাবিক। তবে, হিন্দুদের বাড়িতে হামলা ও অবমাননার প্রতিবাদ করলে তাদের উপর পুলিশের হামলা মেনে নেয়া যায় না। উদ্ভূত পরিস্থিতি নিয়ে, কেউ কেউ ইসলাম ও মুসলমানদের নিয়ে বাজে মন্তব্য করছেন। বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে পার্শ্ববর্তী দেশের কেউ ষড়যন্ত্র করলে তাদের কঠোর বার্তা দিতে সরকারের প্রতি আহবান জানান চরমোনাই পীর।