খদিজা (রা.) ছিলেন ব্যবসায় সততার উজ্জ্বল নক্ষত্রঃ পরিকল্পনামন্ত্রী

পুরো পৃথিবী সৃষ্টিকারী এবং প্রতিপালনকারী মহান আল্লাহ। রুটি-কাপড় এবং বাসস্থান হল মানুষের মৌলিক প্রয়োজন। প্রয়োজন পুরা করার জন্য মানুষ বিভিন্ন উপায়ে অর্থ উপার্জন করে। তন্মধ্যে ব্যবসা হল সবচেয়ে উত্তম এবং শ্রেষ্ঠ।

নতুন খবর হচ্ছে, সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, বাংলাদেশ দিন দিন উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রাকে আরো অনেক দূর এগিয়ে নিতে হলে প্রয়োজন নারী পুরুষের একত্রে কাজ। ইসলামের মহীয়সী নারী আমাদের মা খাদেজা (রা.) ব্যবসা করেছেন। তবে তাঁরা উত্তম চরিত্রের অধিকারী ছিলেন। ছিলেন সততার উজ্জ্বল নক্ষত্র। শালীনতা বজায় রেখে নারী পুরুষ একত্রে কাজের সুযোগ তৈরি হলে উন্নয়নের পথ আরো সুগম হবে। কারণ বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে উন্নত, সমৃদ্ধ সোনার বাংলাদেশ নির্মাণে নিরলসভাবে কাজ করছেন।

শনিবার (২ অক্টোবর) দুপুর ১টায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর সৈয়দিয়ে শামছিয়া ফাজিল মাদরাসায় সৈয়দ দুলাল আইসিটি ভবন উদ্বোধন শেষে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরো বলেন, জ্ঞান বিজ্ঞান আর প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষা অর্জনের মাধ্যমে উন্নত জাতি গঠনে সরকার কাজ করছে। এজন্যে প্রয়োজন পরিশ্রম। পরিশ্রম ছাড়া অগ্রগতি কখন সম্ভব নয়। পরাধীনতা আমাদেরকে অনেক পিছিয়ে রেখেছিল। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার উন্নয়নের পথে হাঁটছে।