খুলনায় মন্দিরের প্রবেশপথে মিলল ১৮টি বোমা

দেবী দুর্গার বোধনের মধ্য দিয়ে শুরু হয় বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় পার্বণ শারদীয় দুর্গোৎসব। মহাসপ্তমীতে শুরু হয় দেবীদর্শন, দেবীর পায়ে ভক্তদের অঞ্জলি প্রদান ও প্রসাদ গ্রহণ।

নতুন খবর হচ্ছে, খুলনা নগরের রূপসা মহাশ্মশান ঘাট মন্দিরের প্রবেশপথের পাশ থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় ১৮টি বোমা উদ্ধার করা হয়েছে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৬) খুলনার উপপরিদর্শক (এসআই) আ. খালেক এ তথ্য নিশ্চিত করেছেন।

আ. খালেক বলেন, রূপসা মহাশ্মশানের প্রধান গেটের দক্ষিণ পাশের দেয়ালসংলগ্ন রাস্তার ওপর বোমাসাদৃশ বস্তুর তথ্য পেয়ে র‍্যাব সদস্যরা স্থানটি ঘিরে রাখেন। পরে বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট এসে উদ্ধার অভিযান শুরু করে। এ সময় একটি কাগজের প্যাকেটে ১৬টি ও মাটি থেকে আরও ২টি বোমা উদ্ধার করা হয়। এগুলো রাতে নগরের রূপসা নদীর তীরে ইকো পার্কের পাশে বালিয়াড়ি এলাকায় বিস্ফোরণ ঘটানো হবে।

র‍্যাব ও স্থানীয় ব্যক্তিরা জানান, স্থানীয় ব্যক্তিরা খুলনা মহানগরীর সদর থানাধীন মহাশ্মশান ঘাট মন্দিরের গেটে একটি প্লাস্টিকের ব্যাগ দেখতে পান। ব্যাগের বিষয় পূজা উদ্‌যাপন কমিটির সভাপতি বিজয় কুমার ঘোষকে জানালে তিনি তাৎক্ষণিক পুলিশ প্রশাসন ও র‍্যাবকে বিষয়টি জানান।

সূত্র, প্রথম আলো