গেইলকে ছাড়িয়ে গেলেন বাবর

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে বাবর অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টি-টোয়েন্টি সংস্করণে দ্রুততম ক্রিকেটার হিসেবে ৭ হাজারি ক্লাবে প্রবেশ করেছেন বাবর আজম। ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে অর্ধশতক হাঁকানোর পথে ৭ হাজার রান স্পর্শ করে বাবর ভেঙেছেন ক্রিস গেইলের রেকর্ড।

চলমান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের ১৮তম ম্যাচে মুখোমুখি হয়েছিল সেন্ট্রাল পাঞ্জাব ও সাউদার্ন পাঞ্জাব। টস আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সেন্ট্রাল পাঞ্জাবের অধিনায়ক বাবর। ১৮.৪ ওভারে অলআউট হয় সাউদার্ন পাঞ্জাব।, সংগ্রহ করে মাত্র ১১৯ রান।

সেন্ট্রাল পাঞ্জাব শুরুতেই আহমেদ শেহজাদকে হারালেও বাবর ও কামরান আকমলের ব্যাটে জয়ের পথেই এগোতে থাকে। অর্ধশতক হাঁকিয়ে দলকে ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন বাবর। তিনি অপরাজিত থাকেন ৪৯ বলে ৫৯ রানে। তার ব্যাট থেকে আসে ৫টি চার ও ২টি ছক্কা। ১৬ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায় সেন্ট্রাল পাঞ্জাব।

এই হার না মানা অর্ধশতক রানের ইনিংস খেলার পথে স্বীকৃত টি-টোয়েন্টি সংস্করণে ৭ হাজার রান পূর্ণ করেছেন বাবর। দ্রুততম ক্রিকেটার হিসেবে ৭ হাজার রানের ক্লাবে প্রবেশ করেছেন তিনি এবং ভেঙেছেন ইউনিভার্সাল বস গেইলের রেকর্ড। গেইল ১৯২তম টি-টোয়েন্টি ম্যাচে ৭ হাজারি ক্লাবে প্রবেশ করেছিলেন। বাবর এই ক্লাবে নাম লেখালেন ১৮৭তম ম্যাচেই।