জয় পেতেই প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

নতুন খবর হচ্ছে, কোপা আমেরিকা জয়ের পর থেকে রীতিমতো উড়ছে আর্জেন্টিনা। টানা ২১ ম্যাচ ধরে অপরাজিত আছে লিওনেল স্ক্যালোনির দল। সমর্থকরা বলছেন, আর্জেন্টিনা অজেয়ই হয়ে গেল কি না!

তবে তেমনটি মনে করছেন না আলবিসেলেস্তেদের কোচ লিওনেল স্ক্যালোনি। তিনি বলছেন, অজেয় তো দূর এখনও এর ধারেকাছে নেই আর্জেন্টিনা। কোপা আমেরিকা জয় এবং বিশ্বকাপ বাছাইয়ে দুর্দান্ত খেলার পরও আরও উন্নতির জায়গা দেখছেন স্ক্যালোনি।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমরা অজেয় থেকে অনেক দূরে আছি। নিজেদের অবস্থা ধারণা আছে আমাদের। যেটাতে আমরা ভালো, সেটাই করে যেতে হবে আমাদের। ফুটবলে সবসময়ই উন্নতির জায়গা রয়েছে।’

আগামী ৭ অক্টোবর বাংলাদেশ সময় ভোর ৫টায় ফের মাঠে নামছে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ের বিপক্ষে খেলবে তারা। পরে ১১ অক্টোবর উরুগুয়ে ও ১৪ অক্টোবর পেরুর মুখোমুখি হবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচে ফিরতে পেরে খুশি আর্জেন্টাইন কোচ।

তিনি বলেছেন, ‘আবারও ম্যাচ খেলা হবে। আমি খুবই খুশি। কারণ এই ম্যাচগুলো গুরুত্বপূর্ণ এবং আমাদের বিশ্বাস রয়েছে যে আমরা ভালো করবো। আমাদের একটা ভিত্তি রয়েছে, দলের ৮০-৯০ শতাংশ প্রায় একই আছে। যার ফলে কম সময় থাকলেও মনে একটা আনন্দ কাজ করে।’