ঝড়ো ব্যাটিংয়ে সর্বোচ্চ জুটির রেকর্ড গড়ে দলকে জয় উপহার দিলেন তামিম

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে তামিম অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, এভারেস্ট প্রিমিয়ার লিগে প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে রানের দেখা পাননি তামিম ইকবাল। তবে তৃতীয় ম্যাচে এসে বড় রানের দেখা পেলেন দেশ সেরাো ওপেনার। ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলতে নেমে আজ দারুণ ব্যাটিংয়ে গড়েছেন ইপিএলে সর্বোচ্চ ওপেনিংয়ে জুটির রেকর্ড।

এভারেস্ট প্রিমিয়ার লিগে আজ নিজেদের চতুর্থ ম্যাচে চিতওয়ান টাইগার্সের মুখোমুখি হয় ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স। আগে ব্যাট করতে নেমে তামিমদের বিপক্ষে ৮ উইকেটে ১৬৪ রান তোলে টাইগার্স।

জবাবে ব্যাট করতে নেমে ঝড়ো সূচনা করেন ভাইরাহাওয়ার দুই ওপেনার তামিম ইকবাল ও প্রদীপ আইরি। পাওয়ারপ্লেতে দুজন যোগ করেন ৬৪ রান। এরপর দলকে আরো এগিয়ে নিতে থাকেন দুজনই। ১০ ওভারে ওপেনিং জুটিতে পূর্ণ করেন ১০০ রান। ইতোমধ্যেই ২৮ বলে ফিফটি তুলে নেন আইরি। তবে ১০৬ রানের জুটির পর ৩০ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় ৪০ রান করে ফেরেন তামিম। পরবর্তীতে আইরি ফেরেন ৪৩ বলে ৭২ রান করে। এরপর থারাঙ্গার অপরাজিত ১৯ বলে ৩৯ রানে ১৩ বল হাতে রেখে ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় গ্ল্যাডিয়েটর্সরা।

এদিন ফিফটির দেখা না পেলেও এভারেস্ট প্রিমিয়ার লিগে ওপেনিংয়ে সর্বোচ্চ রানের জুটির রেকর্ডে নাম লেখান তামিম। ইপিএলে এখন পর্যন্ত কোন ওপেনিং জুটিই শতরান করতে পারেনি। প্রথম তামিম ও আইরিই এই কীর্তি দেখান। সব উইকেটে জুটিতেও এই জুটি দ্বিতীয়। ইপিএলে সর্বোচ্চ জুটির রেকর্ড মোহাম্মদ শেহজাদ ও শারকির। দ্বিতীয় উইকেট জুটিতে রাইওনসের বিপক্ষে ১২২ রানের জুটি গড়েছিলেন চিতওয়ান টাইগার্সের এই দুই ক্রিকেটার।