টস জিতে বোলিংয়ে দক্ষিণ আফ্রিকা

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে আজ মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটিতে টস জিতে আগে বোলিং নিয়েছে প্রোটিয়ারা।

চলতি আসরে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ—দুদলেরই শুরুটা ভালো হয়নি। নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে খুব বাজেভাবে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের বোলারদের ঘূর্ণিতে মাত্র ৫৫ রানে অলআউট হয় কাইরন পোলার্ডের দল।

অন্যদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে আশা জাগিয়েও হেরে যায় দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেটে হেরে যায় তারা। প্রোটিয়াদের টানা সাত ম্যাচের জয়রথ গুঁড়িয়ে দেয় অসিরা। তবে সবকিছু ভুলে দুদলই জয়ে ফিরতে মরিয়া। এবার জয়ে ফেরার মিশনে মুখোমুখি হয়েছে দুদল।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: এভিন লুইস, লেন্ডল সিমনস, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, আকিল হোসেন, হেইডেন ওয়ালশ জুনিয়র ও রবি রামপল।

দক্ষিণ আফ্রিকা একাদশ: রেজা হেন্ডরিকস, টেম্বা বাভুমা, এইডেন মারক্রাম, রসি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, হেনরিখ ক্লাসেন, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা, এনরিচ নর্টজে ও তাবরাইজ শামসি।