টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ভাইয়ের বদলে ভাই

‘ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

নতুন খবর হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই বড় ধাক্কা খেল ইংল্যান্ড। ইনজুরির কারনে তারকা অলরাউন্ডার স্যাম কারান টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেই ছিটকে গেলেন। জানা গিয়েছে, তাঁর পিঠের নীচের দিকে গুরুতর চোট রয়েছে। তবে ভাইয়ের বদলে ইংলিশ দলে ঢুকে গেছেন আরেক ভাই।

ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে স্যাম কারানের বদলে তাঁর ভাই টম কারানকে দলে নিয়েছে ইসিবি। আর তার সঙ্গে রিজার্ভে ঢোকানো হয়েছে রিস টপলের নামও।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে স্যাম কারান চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন। শনিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচের পর তিনি মারাত্মক পিঠের ব্যথা অনুভব করেন। স্ক্যান করার পর তাঁর চোট সম্পর্কে জানা যায়। এর পরে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে একটি বিবৃতিতে জানানো হয়, ‘দু’দিনের মধ্যে ও ইংল্যান্ডে ফিরে আসবে। এখানে ফিরে আসার পরই আবার স্ক্যান করা হবে। এবং এই সপ্তাহেই ইসিবি-র মেডিক্যাল টিম ওর চোট নিয়ে বিস্তারিত তথ্য জানাতে পারবে।’