‘টি-টোয়েন্টি থেকে রোহিতকে বাদ দিতে চান?’

এবার পাকিস্তানের কাছে দল হেরেছে দশ উইকেটের ব্যবধানে। তাতে ভারতীয় ক্রিকেট দলের পরিকল্পনা, দল গঠন নিয়ে প্রশ্ন ওঠাটা অবান্তর কিছু নয় মোটেও। বিরাট কোহলির দল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারের পর সেটা হচ্ছেও দেদারসে। প্রশ্নবাণে বিদ্ধ হচ্ছে ভারত।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলন থেকেই শুরু। সেখানে তেমন এক প্রশ্ন ধেয়ে গেল ভারত অধিনায়ক কোহলির কাছে। তাতে সময়ের সেরা এই ব্যাটার মেজাজ হারাতে লাগলেন।

কী ছিল সেই প্রশ্ন? ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মার অন্তর্ভুক্তি নিয়ে প্রশ্নটা ধেয়ে গিয়েছিল কোহলির কাছে। তার জন্য যে দলের বাইরে ছিলেন আইপিএল থেকে শুরু করে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফর্মে থাকা ব্যাটার ঈশান কিষান।

তার অনুপস্থিতিতেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ব্যাটিং ভরাডুবির পর ১০ উইকেটে হারতে হয়েছে কিনা, রোহিতের বদলে ঈশান খেললে ম্যাচের চেহারা বদলে যেত কিনা, সেটাই প্রশ্ন করা হয়েছিল কোহলিকে।

প্রতিযোগিতার শুরুতেই হোঁচট খাওয়ার পর এমন প্রশ্ন শুনলেন কোহলি। পাকিস্তানের এক ক্রীড়া সাংবাদিকের এমন প্রশ্ন শুনে কোহলি শুরুতে খানিকটা রেগে গেলেও পরে হেসে ফেললেন!

এ সময় কোহলি বললেন, ‘টি-টোয়েন্টি দল থেকে আপনি রোহিত শর্মাকে বাদ দিতে বলছেন? অবিশ্বাস্য!’ সে প্রশ্নটা তিনি এড়ালেন পাল্টা প্রশ্ন দিয়ে, ‘আপনি বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, সেই মতো তৈরি হয়ে আসব। রোহিত আগের ম্যাচে কী খেলেছে দেখেছেন? আপনি বলুন কাকে নামানো উচিত?’