টি-টোয়েন্টি বিশ্বকাপঃ দেশবাসীর দোয়া চাইলেন মাহমুদউল্লাহ

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মাহমুদউল্লাহ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, নানা নাটকীয়তার পর যথাসময়েই বিশ্বকাপের উদ্দেশ্যে দেশ ছাড়ছে বাংলাদেশ জাতীয় দল। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলছেন এবার বাছাই পর্ব উতরে জিততে চান মূল পর্বেও। বিমানবন্দরে দেশবাসীর কাছে দোয়াও চান টাইগার দলপতি।

ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আগে আগেই দেশ ছাড়ছে টাইগাররা। ওমানে প্রস্তুতি ক্যাম্প করে কন্ডিশন বুঝতেই এ পরিকল্পনা, খেলবে দুইটি প্রস্তুতি ম্যাচও।

আজ (৩ অক্টোবর) বাংলাদেশ বিমানের রাত ১০ টা ৪৫ মিনিটের একটি ফ্লাইটে ওমানের উদ্দেশে রওয়ানা দেওয়ার কথা রয়েছে তাদের। তবে ওমানে সম্প্রতি হওয়া ঘূর্ণিঝড়ের কারণে ফ্লাইট পেছানোর শঙ্কাও জাগে। শেষ পর্যন্ত সে শঙ্কা উড়িয়ে যথাসময়েই রওয়ানা দিচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

সন্ধ্যা ৭ টা থেকে একে একে সব ক্রিকেটার বিমানবন্দরে পৌঁছান। সেখানেই সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন টাইগার দলপতি। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের পর মূল পর্বে আর কোনো ম্যাচ জিতেনি বাংলাদেশ।

এবার সে দেওয়াল ভেঙ্গে যত বেশি জয় পাওয়া যায় সে দিকেই নজর রিয়াদের, ‘যদি আমরা ভালো ক্রিকেট খেলে বাছাই পর্বের ম্যাচগুলো জিতে মূল পর্বে যাই তাহলে আমরা চেষ্টা করব যত বেশি ম্যাচ জেতা যায়। যেহেতু পূর্ববর্তী বিশ্বকাপগুলো আমাদের খুব একটা সুখকর স্মৃতি নেই আমরা চেষ্টা করতে সেই দেয়াল (ভালো করতে না পারা) ভাঙতে পারি। আপনি বলতে পারবেন না এই ফরম্যাটে কখন কি আসবে।’

‘আমরা সবাই আপনাদের কাছে দোয়া প্রার্থী। ব্যক্তিগতভাবে আমার কাছে মনে হয় জাতি হিসেবে আমাদের জন্য ভালো একটি সুযোগ এই বিশ্বকাপে যদি ইন শা আল্লাহ আমরা ভালো ক্রিকেট খেলতে পারি, ধারাবাহিক থাকতে পারি। আমরা সর্বশেষ কয়েকটা সিরিজে যেরকম ক্রিকেট খেলেছি ওই রকম আত্মবিশ্বাস নিয়ে আমরা যদি খেলতে পারি। তাহলে ইনশাআল্লাহ আমাদের জন্য ভালো কিছু অর্জন করা সম্ভব।’