টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি হলেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে পেছনে ফেলে এককভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি বনে গেছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। সপ্তম আসরের সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে এই কীর্তি গড়েন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর শুরুর আগে বিশ্বকাপে সাকিবের উইকেট ছিল ৩০টি। স্কটল্যান্ডের বিপক্ষে দুটি ও ওমানের বিপক্ষে তিনটি উইকেট শিকার করা সাকিব পাপুয়া নিউগিনির বিপক্ষে চারটি উইকেট শিকার করে আফ্রিদির রেকর্ড স্পর্শ করেন।

৩৪ ম্যাচে ৩৯ উইকেট শিকার করে টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন আফ্রিদি। আফ্রিদির পাশে নাম লেখানোর পরের ম্যাচেই সাকিব ছাড়িয়ে গেছেন পাকিস্তানি কিংবদন্তিকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন এককভাবে সবচেয়ে বেশি উইকেটের মালিক আন্তর্জাতিক টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেটশিকারি।

১৭১ রানের পুঁজি নিয়ে বল করতে নেমে লঙ্কান ব্যাটসম্যান পাথুম নিসাঙ্কাকে বোল্ড করেন সাকিব, নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলে। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি তার ৪০তম উইকেট।