ডিবি পরিচয় দিলেই সাথে যাবেন না, লোক জড়ো করার চেষ্টা করবেনঃ ডিবির যুগ্ম কমিশনার

এখন থেকে আইন শৃঙ্খলাবাহিনী, পুলিশ বা ডিবির পরিচয় দিলেই তাদের সাথে যাবেন না। যাচাই করবেন, লোক জড়ো করার চেষ্টা করার আহ্বান জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার হারুন অর রশিদ।

আজ বুধবার (২৭ অক্টোবর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ডিএমপি’র যুগ্ম কমিশনার। সংবাদ সম্মেলনে ডিবি পরিচয়ে ডাকাতির প্রস্তুতিকালে পুলিশি সরঞ্জাম, ‌ইয়াবা ও ২ টি গাড়িসহ ৯ জনকে আটক করার বিষয়ে বিস্তারিত জানানো হয়। গতকাল মঙ্গলবার (২৬ অক্টোবর) রাজধানীর মতিঝিল ও মোহাম্মদপুর এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

হারুন অর রশিদ আরও জানান, এরা সবাই সংঘবদ্ধ ডাকাত চক্র। ব্যাংক থেকে টাকা উত্তোলন করা ব্যবসায়ীদেরকেই এরা টার্গেট করে। এবং ডিবি পরিচয়ে সুবিধাজনক এলাকায় তুলে নিয়ে গিয়ে টাকা ছিনিয়ে নেয়। তিনি বলেন, গ্রেফতারকৃতদের নামে একাধিক মামলা রয়েছে।

এছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৭৫ জনকে গ্রেফতার করেছে ডিএমপির বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ৮ গ্রাম ৩৮০ পুরিয়া হেরোইন, ৬,৭৫৪ পিস ইয়াবা, ১৮ কেজি ৯৬৪ গ্রাম ১০০ পুরিয়া গাঁজা, ৩২৯ বোতল ফেন্সিডিল ও ২৫ টি নেশাজাতীয় ইনজেকশন জব্দ করা হয়।