ডেভিড ওয়ার্নারকে ধ্বংস করে দিয়েছে আইপিএল: ব্রেট লি

বর্তমান সময়টা মোটেও ভালো কাটছে না অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারের। মূলত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল থেকে শুরু হওয়ায় বাজে সময় কিছুতেই কাটিয়ে উঠতে পারছেন না এই বামহাতি ব্যাটসম্যান।

এদিকে সবশেষ আইপিএলে তলানিতে থেকে টুর্নামেন্ট শেষ করেছে সানরাইজার্স হায়দারবাদ। যেই দলের অধিনায়ক ছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু টুর্নামেন্টের মাঝপথে তাকে সড়িয়ে দিয়ে দলের অধিনায়ক হিসেবে নিয়োগ করা হয় নিউজিল্যান্ড জাতীয় দলের অধিনায়ক কেন উইলিয়ামসনকে। অধিনায়কত্ব হারিয়ে একাদশ থেকেও বাদ পড়েন ওয়ার্নার।

এরপর থেকেই যেনো নিজেকে হারিয়ে খুঁজছেন এই ওপেনার। সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে দুইটি প্রস্তুতি ম্যাচেও রানের দেখা পাননি ওয়ার্নার। তাই তারই একসময়ের সতীর্থ অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লি মনে করছেন করেছেন, সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল খেলতে গিয়ে ওয়ার্নারের আত্মবিশ্বাস ধ্বংস হয়ে গেছে। যার প্রভাব পড়ছে চলতি বিশ্বকাপে। তবে একই সঙ্গে সাবেক অসি পেসার মনে করেন, ওয়ার্নার বড় মঞ্চের ক্রিকেটার। যে কোনো সময় ফর্মে ফিরতে পারবেন। ব্রেট লি আরও মনে করেন, ওয়ার্নারের ব্যাট হাতে ভালো পারফরম্যান্স দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

আজ ২৩ শে অক্টোবর অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ম্যাচে মোকাবেলা করবে দক্ষিণ আফ্রিকার। ব্রেট লি বলেন, ‘এই ফরম্যাটে আমাদের হাতে সেভাবে সাফল্য নেই। সময় এসে গেছে সেই রেকর্ড পরিবর্তন করার। আমাদের স্কোয়াড এবার ফাইনালে ওঠার মত শক্তিশালী। তবে কাজটা একেবারেই সহজ হবে না। আপনি যদি ভারত, ইংল্যান্ড, নিউজিল্যান্ডের মত দলগুলোর দিকে তাকান, তাহলে বুঝবেন ওদের স্কোয়াডও ভিষণ শক্তিশালী।’

এদিকে নিজেদের শক্তি সম্পর্কে ব্রেট লি বলেন, ‘তবে এই অসি দলেও প্রচুর প্রতিভা রয়েছে। যদিও তাদের সাফল্য অনেকটাই নির্ভর করবে ডেভিড ওয়ার্নারের পারফরম্যান্সের উপর। হায়দরাবাদের পক্ষ থেকে তার সাথে খুব বাজে ব্যবহার করা হয়েছে। এ ঘটনা তার আত্মবিশ্বাসে চিড় ধরিয়ে দিতে পারে। তবে সে বড় মঞ্চের ক্রিকেটার। এখানে সে ভালো পারফরম্যান্স করবে বলেই আশা রাখি। কারণ ক্লাস চিরস্থায়ী।’