দুর্দান্ত ফিফটি তুলে নিলেন নাইম শেখ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি সিরিজ ব্যাটসম্যানদের জন্য ছিল দুঃসহ অভিজ্ঞতা। স্লো উইকেটে কোনো দলের ব্যাটসম্যানরাই বড় রান করতে পারেননি। অবশেষে ওমানে গিয়ে ব্যাটসম্যানরা পেলেন স্পোর্টিং উইকেটের দেখা। আজ শুক্রবার ওমান ‘এ’ দলের বিপক্ষে একটি আনঅফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশ দলের নেতৃত্বে আছেন লিটন কুমার দাস।

ওমানের আল আমেরাত ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দিয়েছেন লিটন কুমার দাস এবং শেখ নাঈম। দুজনে মিলে ১১.২ ওভারে গড়েছেন ১০২ রানের ওপেনিং জুটি। শ্রীবাস্তবার বলে ৩৩ বলে ৬ চার ১ ছক্কায় ৫৩ রান করা লিটন দাসের বিদায়ে এই জুটির অবসান হয়েছে। ৩২ বলে ফিফটি করা লিটন ব্যাট করেছেন ১৬০.৬০ স্ট্রাইক রেটে। তিনে ব্যাট করতে নেমে সৌম্য সরকার বেশিদূর যেতে পারেননি। ৭ বলে ৮ রান করে আউট হয়ে গেছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের স্কোর ১৩.৫ ওভারে ১১৬/২।

নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ পিঠের সমস্যার কারণে এই ম্যাচে খেলছেন না। এছাড়া আইপিএলের কারণে অনুপস্থিত সাকিব আল হাসান আর মুস্তাফিজুর রহমান। বিশ্বকাপ স্কোয়াড থেকে এই প্রস্তুতি ম্যাচের একাদশে নেই তাসকিন আহমেদ। ওমান ‘এ’ দলকে নেতৃত্ব দিচ্ছেন দুটি ওয়ানডে ও ২৮টি টি-টোয়েন্টি খেলা অলরাউন্ডার আমির কালিম। এই ম্যাচের পর অফিসিয়াল দুটি বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ খেলতে সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দুটি হবে মঙ্গলবার ও বৃহস্পতিবার।

শেষ খবর পাওয়া পর্যন্ত, দুর্দান্ত ফিফটি তুলে নিয়েছেন নাইম শেখ।