ধোনির ব্যাটিং ঝড়ে আইপিএল ফাইনালে চেন্নাই

গতকালের ম্যাচে শেষের দিকে মহেন্দ্র সিং ধোনির দুর্দান্ত ব্যাটিংয়ে দিল্লি ক্যাপিটালসকে ৪ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে গেল চেন্নাই সুপার কিংস। আইপিএলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচ এর আগে ব্যাট করতে নেমে ১৭৩ রান সংগ্রহ করে দেল্লী ক্যাপিটালস। জবাবে ব্যাট করতে নেমে ২ বল হাতে রেখে জয় তুলে নেয় চেন্নাই সুপার কিংস।

এদিকে শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইর প্রয়োজন ছিল ১৩ রান। শেষ ওভারের প্রথম বলেই আউট হন মঈন আলী। তবে প্রান্ত বদল করে স্ট্রাইক নেন ধোনি। দ্বিতীয় ও তৃতীয় বলে ক্যাপ্টেন কুল পরপর ২টি চার মারেন। পরের বলে ওয়াইড হয়। তাতে জয়ের জন্য শেষ ৩ বলে ৪ রান দরকার ছিল চেন্নাইর। চতুর্থ বলকে বাউন্ডারি ছাড়া করে চেন্নাইয়ের জয় নিশ্চিত করেন ধোনি।

তার আগে ৩ রানেই উইকেট হারানোর পর চেন্নাইর জয়ের ভিত গড়ে দেন ঋতুরাজ গায়কোয়াড় ও রবীন উথাপ্পা। দ্বিতীয় উইকেটে তারা দুজন ১১০ রানের জুটি গড়েন। এরপর উথাপ্পা দলীয় ১১৩ রানের মাথায় ৪৪ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬৩ রান করে আউট হন।

এরপর দ্রুত আরও কয়েকটি উইকেট তুলে নেয় দিল্লি। ম্যাচ জমিয়ে দেয়। শার্দুল ঠাকুর শূন্যরানে, আম্বাতি রাইডু ১ রানে ফেরেন। ১৪৯ রানের মাথায় আউট হন ঋতুরাজ। তিনি ৫০ বলে ৫টি চার ও ২ ছক্কায় ৭০ রান করে যান। এরপর মঈন আলী ও ধোনি জয়ের বাকি কাজ সারেন।

এদিকে মঈন জয় থেকে ১৩ রান দূরে থাকতে ১৬ রান করে আউট হলেও ধোনি দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। আরও একবার সেরা ফিনিশার হিসেবে নিজেকে প্রমাণ করেন। বল হাতে দিল্লির টম কারান ৩টি উইকেট নেন।