নেপালকে হারিয়ে আনন্দে মাতবেন তপু-বিশ্বনাথেরা

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

নতুন খবর হচ্ছে, শুরু হয়েছে সনাতন ধর্মালম্বীদের প্রধান উৎসব দুর্গাপূজা। আজ মহাসপ্তমী। এমন দিনে দেশ ও পরিবার থেকে বহুদূরে মালদ্বীপে অবস্থান করছেন জাতীয় দলের তারকা ফুটবলার তপু বর্মন, বিশ্বনাথ ঘোষেরা। আগামীকাল নেপালের সঙ্গে মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। এই ম্যাচে জিতলে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে যাবে বাংলাদেশ। মালদ্বীপে কেমন কাটছে তপুদের পূজা?

দুর্গাপূজা মানেই পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানো, সবাই দলবেধে পূজামণ্ডপে যাওয়া, এদিক সেদিক ঘুরে বেড়ানো আর প্রসাদ গ্রহণ। তপু-বিশ্বনাথদের এবার এসবের কিছুই করা হচ্ছে না। তবু তাদের কোনো আক্ষেপ নেই। তপু যেমন বললেনম ‘অবশ্যই মিস করছি। এই সময়ে পরিবারের সঙ্গে থাকলে অনেক ভালো লাগত। সবাই মিলে পূজামণ্ডপে যেতাম। খাওয়াদাওয়া করতাম। কিন্তু এ মুহূর্তে দেশের দায়িত্ব অনেক বড়। লক্ষ্য একটাই- নেপালকে হারাতে হবে। দেশকে সাফের ফাইনালে তুলতে হবে।’