নেপালের বিপক্ষে মাঠে নামার আগে দেশবাসীর দোয়া চাইলেন জামাল ভুঁইয়ারা

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

নতুন খবর হচ্ছে, ‘দলে গোল করার লোক নেই’ এই ধারণাকে আবারও সত্যি প্রমাণ করে মালদ্বীপের কাছে ২-০ গোলে হেরে গেছে বাংলাদেশ। এতে অবশ্য রাউন্ড রবিন লিগ পদ্ধতির সাফ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে ওঠার সুযোগ এখনও হাতছাড়া হয়ে যায়নি। তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বাংলাদেশ। ১৬ অক্টোবরের ফাইনালে যেতে হলে আগামী বুধবার নেপালকে হারাতেই হবে। বাংলাদেশ সময় বিকাল ৫টায় শুরু হবে ম্যাচটি। এই উপলক্ষে আগামীকাল রবিবার থেকে শুরু হবে অনুশীলন।

বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে নেপাল। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পাঠানো ভিডিও বার্তায় অভিজ্ঞ গোলরক্ষক রানা বলেন, ‘মালদ্বীপ ম্যাচের পর আমাদের দুই দিন বিশ্রাম ছিল। আগামীকাল থেকে আবারো আমাদের অনুশীলন শুরু হবে। আমাদের ১৩ তারিখে নেপালের সাথে যে ম্যাচ আছে সেটা নিয়েই সব পরিকল্পনা থাকবে। আমাদের সামনে এখন ভালো একটা সুযোগ আছে, নেপালকে হারাতে পারলে ফাইনালে উঠার জন্য তা কাজে দিবে। আপনারা জানেন যে এবারের সাফ অনেক প্রতিযোগিতামূলক হচ্ছে, কারণ এখানে সবার জন্য সুযোগ আছে। আমরা সবাই চেষ্টা করব এবং খেলোয়াড়রা সবাই এখন উৎফুল্ল আছে।’

মাঠে এসে দলকে সমর্থন দেওয়ার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, ‘মালদ্বীপে যারা প্রবাসী আছেন, তারা অবশ্যই মাঠে এসে উৎসাহ দিবেন এবং দেশবাসীর কাছে দোয়া চাই যাতে নেপালকে হারিয়ে ফাইনালে যেতে পারি।