পবিত্র কাবা প্রাঙ্গণে নারী মুসল্লিদের জন্য উপহার

পবিত্র মসজিদুল হারাম মহান আল্লাহ কর্তৃক নির্বাচিত একটি স্থান। নানান গুরুত্বপূর্ণ ও মহিমান্বিত নিদর্শন দিয়ে বিস্তৃত আল্লাহর এ ঘর।

নতুন খবর হচ্ছে, পবিত্র মসজিদুল হারামের নারী মুসল্লিদের মধ্যে উপহার সামগ্রি বিতরণ করা হয়েছে। সৌদির পবিত্র দুই মসজিদ পরিচালনা পর্ষদের নারী বিভাগের তত্ত্বাবধানে নারী মুসল্লিদের মধ্যে ৯ শ ধরনের উপহার সামগ্রি বিতরণ করা হয়। হারামাইনের অফিসিয়াল টুইট বার্তায় এ খবর জানানো হয়।

পবিত্র মসজিদ পরিচালনা পর্রষদের প্রধান শায়খ ড. আবদুল রহমান আল সুদাইস বলেন, উচ্চতর ডিগ্রিধারী নারীদের পরিচালনা পর্ষদের শিক্ষা ও প্রশাসনসহ বিভিন্ন পদে নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে প্রেসিডেন্সির আওতায় নারীদের একটি বিভাগ খোলার কথা জানানো হয়।

শায়খ আল সুদাইস জানান, পবিত্র দুই মসজিদে কর্মরত নারী কর্মকর্তারা দক্ষতার প্রমাণ দিয়ে কাজ করছেন। জেনারেল প্রেসিডেন্সি প্রধান লক্ষ্য হলো, সৌদি সরকারের ভিশন-২০৩০ অর্জনে হজ ও ওমরাহযাত্রী এবং পর্যটকদের সেবায় উচ্চতর যোগ্যতাসম্পন্ন নারীরা যেন তাদের প্রচেষ্টা অব্যাহত রাখে।

এর আগে গত বছরের আগস্ট মাসে মসজিদ পরিচালনা পর্ষদের শীর্ষ পদে অনেক নারীদের নিয়োগ দেওয়া হয়। এ বছর এপ্রিলে মসজিদুল হারাম ও মসজিদে নববিতে অনেক নারী নিরাপত্তাকর্মী নিয়োগ দেওয়া হয়।