পবিত্র জুমার দিন মসজিদ পরিষ্কার করতে গিয়ে মারা গেলেন মুসুল্লি

নতুন খবর হচ্ছে, নোয়াখালীর সেনবাগে মসজিদ পরিষ্কার করতে গিয়ে মো. সফিকুল ইসলাম (৮০) নামে এক বৃদ্ধ বিদ্যুৎস্পৃষ্টে মারা গেছেন। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে সেনবাগ উপজেলার বসন্তপুর গ্রামে এ ঘটনা ঘটে। এছাড়াও পৃথক ঘটনায় আরও দুজনের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন মো. সফিকুল ইসলাম (৮০), সেনবাগের বসন্তপুর গ্রামের সুজ্জাত আলীর ছেলে, জান্নাতুল ফেরদৌস (১৬) বেগমগঞ্জের মীরওয়ারিশপুর গ্রামের মো. সোলায়মান কমান্ডারের মেয়ে ও আফিদা আক্তার (৩) কোম্পানীগঞ্জের রামপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ সুমনের মেয়ে।

পুলিশ জানায়, শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে সেনবাগ উপজেলার বসন্তপুর গ্রামের বাসিন্দা মো. সফিকুল ইসলাম তার নিজ বাড়ির দরজায় অবস্থিত বায়তুজ্জামান জামে মসজিদের ফ্লোর পানি দিয়ে পরিষ্কার করার জন্য বৈদ্যুতিক মোটর চালু করেন। এ সময় মোটরের নলের সঙ্গে পানির পাইপ লাগাতে গেলে বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত হন তিনি।

স্থানীয় এলাকাবাসী তাকে উদ্ধার করে সোনাইমুড়ী আল হাদী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সংবাদ পেয়ে সেনবাগ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করেন। এ ঘটনায় বৃদ্ধের আত্মীয়স্বজনরা কোনো আপত্তি না করায় পুলিশ লাশ দাফনের জন্য আত্মীয়দের বুঝিয়ে দেয়।

কোম্পানীগঞ্জ থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার কোম্পানীগঞ্জ রামপুর ইউনিয়নে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়। নিহত আফিদা আক্তার (৩) উপজেলার রামপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ সুমনের মেয়ে। সকাল ৯টার দিকে বসত ঘরের সামনের উঠানে খোলাধুলা করার সময় সবার অগোচরে ঘরের সামনে পুকুরের পানিতে পড়ে যায় আফিদা। পরবর্তীতে বাড়ির লোকজন খোঁজাখুঁজি করে কোথাও তার খোঁজ না পেয়ে ঘরের সামনে পুকুরে নেমে খোঁজাখুঁজির একপর্যায়ে পুকুরের দক্ষিণ দিকে ঘাটলার পাশে পানিতে ডুবন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।