পরের ম্যাচেই সাকিবকে একাদশে ফেরানোর ইঙ্গিত দিলেন ম্যাককালাম

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, আইপিএলে আরব আমিরাত পর্বে এখনো পর্যন্ত একাদশে সুযোগ পাননি সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্স জার্সিতে এবারের আসরে ভারত পর্বে প্রথম তিন ম্যাচে সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান। মূলত সুনীল নারায়নের ইনজুরির কারণে প্রথম তিন ম্যাচে পেয়েছিলেন তিনি।

কিন্তু এরপর থেকেই সাইড বেঞ্চে বসে থাকতে হচ্ছে বর্তমান সময়ের সেরা এই অলরাউন্ডারকে। যার কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে সব জায়গাতেই নানা সমালোচনা হচ্ছে। ইতিমধ্যেই ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া জানিয়েছেন, ইয়ন মরগানের পরিবর্তে অধিনায়ক হিসাবে সাকিব আল হাসানকে দেখতে চান তিনি।

তবে সাকিব আল হাসানকে খুব শীঘ্রই একাদশ রাখতে চান বলে জানিয়েছেন দলটির প্রধান কোচ ব্র্যান্ডন ম্যাককালাম। তিনি বলেন, “অতি শীঘ্রই সাকিব সুযোগ পাবে। বর্তমানে আমাদের হাতে অনেক অপশন রয়েছে। টিম সেইফার্ট সিপিএলের দুর্দান্ত পারফরম্যান্স করেছে। আমরা আমাদের মিডল অর্ডারের সামর্থ্য বাড়াতে চাই।”

“সাকিব আমাদের ভাবনাতে সব সময় আছে। আমরা যখনই দল নির্বাচন নিয়ে কথা বলি সেখানেও সাকিবকে নিয়ে কথা হয়। কারণ সাকিব ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেই দারুন দক্ষ। সাধারণত ব্যাটসম্যান হিসেবে তাকে আমরা প্রথম তিনেই বেশি দেখতে পাই। কিন্তু মিডল অর্ডারেও সে যেকোনো জায়গায় মানিয়ে নিতে পারবে। পরবর্তী ম্যাচে নিশ্চিতভাবে সে আমাদের পরিকল্পনায় আছে।”