পাকিস্তান ছেড়ে যুক্তরাষ্ট্রে গেলেন আকমল, ভক্তরা বললেন ‘ফেরার দরকার নেই’

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে উমর আকমল অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, অনেক বিতর্কের নায়ক উমর আকমলকে নিয়ে পাকিস্তানের ক্রিকেটে নতুন আলোচনার সূত্রপাত হয়েছে। ২০১৯ সালে তিনি জাতীয় দলের হয়ে সর্বশেষ ম্যাচটি খেলেছিলেন। এরপর গত বছর পিএসএলে দুবার জুয়াড়ির প্রস্তাব গোপন করায় তাকে তিন বছরের জন্য নিষিদ্ধ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আপিলে সাজার মেয়াদ কিছুটা কমানো হয়। কিন্তু দলে সুযোগ পাওয়ার কোনো সম্ভাবনাই নেই। তাহলে আকমল কি এবার যুক্তরাষ্ট্রে পাড়ি দিলেন?

পাকিস্তানের গণমাধ্যমে আজ শুক্রবার এমন খবরই দেখা যাচ্ছে। গুঞ্জনের সূত্রপাত উমর আকমলের একটা টুইট থেকে। সেই টুইটে নিজের ছবি এবং প্লেনের টিকিটের ছবি পোস্ট করে আকমল লিখেছেন, ‘ব্যক্তিগত কিছু কাজের জন্য যুক্তরাষ্ট্রে যাচ্ছি। সবকিছু ঠিকঠাকমতো হলে সেখানে কিছুদিন থাকব। আমার জন্য সমর্থকেরা সব সময় যেভাবে প্রার্থনা করেন, এখনো তা করার অনুরোধ জানাচ্ছি।’ এরপর থেকেই গুঞ্জন ছড়িয়েছে, আকমল কি তাহলে পাকাপাকিভাবে যুক্তরাষ্ট্রের হয়ে খেলবেন?

আকমলের আগে গত বছর পাকিস্তানের নিউজিল্যান্ড সফরের দলে জায়গা না হওয়ায় যুক্তরাষ্ট্রে পাড়ি জমান টেস্ট ওপেনার সামি আসলাম। ২০২৩ সালের নভেম্বরে তিনি যুক্তরাষ্ট্র জাতীয় দলে খেলার যোগ্যতা অর্জন করবেন। ৩১ বছর বয়সী উমরের সেই সুযোগ আছে কিনা তা সময়েই বলে দেবে। তবে তার টুইটের কমেন্টবক্স দেখলে আকমল নিশ্চয়ই বিব্রত হবেন। কারণ তাতে পাকিস্তানি ক্রিকেটপ্রেমীরা লিখছেন, ‘ফিরে এসো না, ওখানেই থাকো’, ‘যাও। আমরা তোমাকে পেছনে ফেলে এসেছি’- জাতীয় মন্তব্য।