পা দিয়ে ভর্তি পরীক্ষা দিয়ে প্রশংসার জোয়ারে ভাসছে পরীক্ষার্থী

কোন কিছু করার ইচ্ছা থাকলেই তবে তা বাস্তবে রূপ লাভ করে। মানুষের জীবনে সকল কার্যক্রম নির্ভর করে ইচ্ছা-অনিচ্ছার ওপর। ইচ্ছা ছাড়া কখনো কোনো কাজ ফলপ্রসূ হয় না।

নতুন খবর হচ্ছে, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) খ ইউনিটের ভর্তি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

শনিবারের (২ অক্টোবর) এ পরীক্ষায় এক শারীরিক প্রতিবন্ধী পরীক্ষার্থী পা দিয়ে লিখেই সম্পূর্ণ পরীক্ষা দিয়েছেন।
তবে তার পরিচয় পাওয়া যায়নি। এ বিষয়ে দায়িত্বরত শিক্ষকও কোনো তথ্য দিতে পারেননি। তবে সামাজিক মাধ্যমে ছবিটি শেয়ার করে সবাই বাহবা ও শুভকামনা জানাচ্ছেন তাকে।

শনিবার সকাল ১১টায় বাকৃবির বিভিন্ন কেন্দ্রে ঢাবির খ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন ৪ হাজার ৪৫৩ জন শিক্ষার্থী। সিট সংখ্যা অনুযায়ী উপস্থিতির হার ৮৭ দশমিক ৭৯ শতাংশ।

এসময় ভর্তি পরীক্ষার হল পরিদর্শন করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন, প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন এবং ঢাবির প্রতিনিধি দল।

পরীক্ষার হলগুলো ঘুরে দেখা যায়, স্বাস্থ্যবিধি মেনে স্যানিটাইজেশন ও মাস্ক পরিধান নিশ্চিত করে পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার হলে প্রবেশ করানো হয়। এছাড়াও অসুস্থ পরীক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য কমপ্লেক্স হেলথ কেয়ারের বেডে রেখে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা রাখা হয়।

পরীক্ষা শেষে ঢাবি ভর্তি পরীক্ষার্থী জাকির হোসেন জানান, প্রথমবারের মত ভর্তি পরীক্ষা দিতে আসায় খানিকটা ভয় করছিল। কিন্তু পরীক্ষার পরিদর্শকরা অনেকটাই আন্তরিক থাকার কারণে খুব একটা সমস্যা হয়নি। পরীক্ষার হলের পরিবেশ শান্ত ও স্বাভাবিক থাকায় বেশ ভালোভাবেই পরীক্ষা সম্পন্ন করতে পেরেছি।