পূজার সাজে ভক্তদের নজর কাড়লেন মিথিলা

বর্তমান সময়ের সেরা আলোচিত জনপ্রিয় অভিনেত্রী মিথিলা। আলোচনা- সমালোচনা নিয়েই তার ক্যারিয়ার। বরাবরই তিনি আলোচনায় থাকেন। ফের খবরের শিরোনাম হলেন এই অভিনেত্রী।

নতুন খবর হচ্ছে, লালপেড়ে সাদা শাড়ি, লাল রঙের পিঠখোলা ব্লাউজ, খোঁপা করা চুলে জুঁই ফুলের মালা, কপালে লাল টিপ, তাকিয়ে আছেন ঘাড় ঘুরিয়ে বাঁকা চোখে; যেন সাক্ষাৎ দেবী! কিন্তু না, খেয়াল করলে দেখা যায়, তিনি আসলে অভিনেত্রী ও গায়িকা রাফিয়াত রশীদ মিথিলা।

দুর্গাপূজা উপলক্ষেই এমন রূপে দেখা দিয়েছেন তিনি। শুক্রবার (১৫ অক্টোবর) বিজয়ার দিন ইনস্টাগ্রামে শেয়ার করেছেন বিশেষ ছবিটি। আর ক্যাপশনে লিখেছেন, ‘শুভ বিজয়া। আসছে বছর আবার হবে! মহাসমারোহে হবে!’

মিথিলাকে পূজার সাজে দেখে তার অনুসারীরাও মুগ্ধ। প্রতিবেদনটি লেখার আগ পর্যন্ত ছবিটিতে ২৭ হাজারের বেশি লাইক পড়েছে। তবে কমেন্ট অপশন সীমাবদ্ধ করে রাখায় এতে তেমন কেউ মন্তব্য করতে পারেননি।

কয়েক মাস স্বামী সৃজিত মুখার্জির সঙ্গে ভারতে থাকার সুবাদে শোনা গিয়েছিল, কলকাতায় দুর্গাপূজা উদযাপন করবেন মিথিলা। তবে তিনি সপ্তাহ দুয়েক আগে নিশ্চিত করেন, কলকাতা নয়, ঢাকাতেই হবে তার পূজা। কয়েক দিনের মধ্যে সৃজিতও আসবেন ঢাকায়।

ইসলাম ধর্মের অনুসারী হলেও মিথিলা সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। ছোট বেলা থেকেই দুর্গাপূজা কিংবা বড় দিন, সব উৎসবে সমানভাবে আনন্দ করতেন বলেও জানিয়েছেন এ অভিনেত্রী। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘এখন যেমন বিশ্বের প্রতিটি দেশে ছোঁয়াচে রোগের মতো সাম্প্রদায়িকতা ছড়িয়ে পড়েছে, আমাদের সময়ে কিন্তু সেই পরিস্থিতির মুখোমুখি হইনি আমরা। দুর্গাপূজা, ঈদ বা বড়দিন; প্রতিটি উৎসবেই আমরা একইভাবে আনন্দ করেছি। তবে এ কথা ঠিক, কলকাতায় যেমন বড় করে দুর্গাপূজা পালন করা হয়, বাংলাদেশে তেমনটা ঘটে ঈদের সময়ে।’