প্রধানমন্ত্রীকে উপহার দিতে নৌকাগাড়ি বানালেন রবিউল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। মানুষের মাথাপিছু আয় আর ক্রয় ক্ষমতা বৃদ্ধিই যার বড় প্রমাণ।

নতুন খবর হচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রেখে ব্যাটারিচালিত নৌকাগাড়ি তৈরি করলেন রংপুরের পীরগাছার রবিউল ইসলাম। নৌকাগাড়িটি প্রধানমন্ত্রীকে উপহার দেবেন বলে জানান তিনি।

রবিউল ইসলাম উপজেলার পারুল ইউনিয়নের গুঞ্জুর খাঁ গ্রামের মৃত হাফিজুল ইসলামের ছেলে।

সাত আসনবিশিষ্ট গাড়িটি দেখতে বেশ সুন্দর, ডিজাইন বাহারি রঙের ও পরিপাটি।

রবিউল রিপিয়ারিং ওয়ার্কশপের মালিক। গাড়িটির কারিগর রবিউল ইসলাম বলেন, আওয়ামী লীগ তথা বঙ্গবন্ধুকে ভালোবেসে উত্তরবঙ্গে এই প্রথম নৌকার আদলে গাড়িটি তৈরি করেছি। গাড়িটি তৈরি করতে প্রায় ২ লাখ টাকা ব্যয় হয়েছে। সময় লেগেছে প্রায় দেড় বছর। গাড়িটি তৈরি করতে দেড় বছর সময় লাগলেও এখন সময় লাগবে প্রায় এক মাস। কারণ প্রথম গাড়িটি আমি সময় নিয়ে তৈরি করেছি। পাঁচ ব্যাটারিবিশিষ্ট গাড়িটি এক চার্জে একশ কিলোমিটার চলে। তিন চাকাবিশিষ্ট গাড়িটি লোহা, বোর্ড বিভিন্ন সরঞ্জাম দিয়ে তৈরি করা।

জানা গেছে, রবিউল ইসলামের পরিবারটি তেমন সচ্ছল নয়। তার এক প্রতিবন্ধী ছেলে রয়েছে। কোনো কিছু পাওয়ার আশায় নয়, শুধু বঙ্গবন্ধুকে ভালোবেসে গাড়িটি তিনি তৈরি করেছেন। গাড়িটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দিতে পারলে তার শ্রম সার্থক হবে বলে তিনি জানান।

গাড়িটি দেখতে আসা ইয়াকুব আলী বলেন, উত্তরবঙ্গ তথা রংপুরের পীরগাছায় এই প্রথম দেখা গেল ব্যাটারিচালিত নৌকাগাড়ি। নৌকাকে ভালবেসে গাড়িটি তৈরি করেছেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করেন। নিশ্চিয়ই তিনি প্রশংসার দাবিদার।