প্রয়োজনে সীমান্তে গুলি চালানো হবেঃ পররাষ্ট্রমন্ত্রী

আজ সকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, মিয়ানমার সীমান্ত দিয়ে সব ধরনের চোরাচালান বন্ধে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে। অবৈধ অস্ত্র, মাদক ও মানবপাচার রোধে প্রয়োজনে সীমান্তে গুলি চালানো হবে।

আজ মঙ্গলবার সকালে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মিয়ানমার সীমান্ত দিয়ে সব ধরনের চোরাচালান বন্ধে আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। মিয়ানমার ও বাংলাদেশ সীমান্তে গুলি না চালানোর সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু অবৈধ কর্মকাণ্ড বন্ধে এখন থেকে গুলি চালানো হবে। তাহলেই মানব, মাদক ও অস্ত্র চোরাচালান বন্ধ হবে। তবে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এদিকে পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন সিলেটের উন্নয়ন প্রকল্পের কাজে ধীরগতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। সিলেটের কোনো উন্নয়ন যেন আটকে না যায়, সে ব্যাপারে স্থানীয় নেতাদেরও নজর রাখার পরামর্শ দেন তিনি।

তাছাড়া ভারত সরকারের পক্ষ থেকে আসা দুটি আইসিইউ অ্যাম্বুলেন্স বুঝে নেওয়ার জন্য হাসপাতালটির হলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হিমাংশু লাল রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।