ফর্মে ফিরলে ভারতকে কেউ থামাতে পারবে না: কার্তিক

ভারতের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে কার্তিক অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছে ভারত। নিজেদের প্রথম ম্যাচে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ব্যর্থ ছিল বিরাট কোহলির দল। তবে দিনেশ কার্তিক বিশ্বাস করেন শীঘ্রই ঘুরে দাঁড়াবে ভারত এবং একবার ফর্মে ফিরলে কেউই তাদের থামাতে পারবে না।

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত হওয়ায় বেশ কিছুদিন থেকেই সেখানে অবস্থান করছে ভারত। তাই কন্ডিশন আর শক্তিশালী স্কোয়াড বিবেচনায় ভারত অন্যতম ফেভারিট।

নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে দশ উইকেটের হেরেছিল ভারত। ম্যাচে লাগামহীন বোলিং করেছে তারা। ১৫২ রানের লক্ষ্যমাত্রা দিয়েও পাকিস্তানের কোনো উইকেটই নিতে পারেনি জাসপ্রিত বুমরাহ-মোহাম্মদ শামিরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স প্রসঙ্গে কার্তিক টুইটারে লেখেন, ‘ভারত যদি একবার নিজেদেরকে মেলে ধরতে পারে তাহলে কেউই তাদের থামাতে পারবে না। ফর্মে ফেরাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।’